নারায়ণগঞ্জে অপহরণ মামলার পলাতক আসামী গ্রেফতার

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ২১:১০ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন বক্তাবলী এলাকায় ২৩ জুলাই অভিযান পরিচালনা করে অপহরণ মামলার পলাতক আসামী আজমীর হোসেন আল-আমিনকে (২১) গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। গ্রেফতারকৃত আল আমিন বন্দর থানাধীন বক্তারকান্দি এলাকার আমজাদ হোসেন আঞ্জু ও আইরিন আক্তার দম্পতির পুত্র।

২৪ জুলাই রাতে র‌্যাব-১১, সিপিসি-১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাহাবুদ্দিন আহম্মেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, 

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তিনি ও অন্য সহযোগী আসামী মিনহাজ সহ চলতি বছরের ২১ জুন ভিকটিম সামিয়া বিনতে জামানকে অপহরণকালে প্রধান অপহরণকারী মোঃ আল- আমিনকে (২০) অত্যন্ত জোরালোভাবে সহযোগিতা করে। 

উল্লেখ্য যে, গত ২২ জুন ভিকটিমের বাবার অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি টিম বক্তাবলী এলাকা হতে ভিকটিম সামিয়া বিনতে জামানকে উদ্ধারসহ অপহরণকারী আল-আমিন(২০)কে আটক করতে সক্ষম হয়। 

পরবর্তীতে ভিকটিমসহ অপহরণকারীকে ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করা হয়। পরেরদিন ভিকটিমের বাবা মোঃ ছাইয়্যেদুজ্জামান সুফিয়ান বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় অপহরণকারী ও তাদের সহযোগীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি অপহরণ মামলা (নং ৭২) দায়ের করেন। বর্ণিত আসামী উক্ত অপহরণ মামলার একজন সহযোগী অপরাধী এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে গ্রেফতার এড়াতে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল। 

তাকে গ্রেফতারের জন্য র‌্যাব-১১, সিপিসি-১ ছায়া তদন্ত শুরু করে। এরই প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় আসামী আজমীর হোসেন আল-আমিন (২১)’কে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।