টাঙ্গাইলে আরও ২৭ জনের ডেঙ্গু শণাক্ত

প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ১৮:০৮ | অনলাইন সংস্করণ

  টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে শহর থেকে গ্রামে গ্রামে এডিস মশার দৌরাত্বে ডেঙ্গু জ্বরের সংক্রমন ছড়িয়ে পড়ছে। হাসপাতালগুলোতে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ২৭ জন। 

মঙ্গলবার (২৫ জুলাই) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া এতথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, সোমবার (২৪ জুলাই) সকাল ৯টা থেকে মঙ্গলবার(২৫ জুলাই) সকাল ৯টা পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ২৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ১৮ জন, নাগরপুর উপজেলায় ২ জন, মির্জাপুর উপজেলায় ৫ জন, দেলদুয়ার উপজেলায় ১ জন এবং গোপালপুর উপজেলায় ১ জন রয়েছেন।

এর আগে রোববার (২৩ জুলাই) সকাল ৯টা থেকে সোমবার (২৪ জুলাই) সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে  ১০ ব্যক্তির শরীরে ডেঙ্গুজ্বর শনাক্ত হয়। শনিবার(২২ জুলাই) সকাল ৯টা থেকে রোববার (২৩ জুলাই) সকাল ৯টা পর্যন্ত ১৬ জনের শরীরে ডেঙ্গুজ্বর শনাক্ত হয়। আক্রান্তদের জ্বরের ইতিহাস পর্যালোচনা করে দেখাগেছে তারা জেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা। 

তিনি আরও জানান, চলতি বছরের জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত টাঙ্গাইল জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০৫ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৫৩ জন।  বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন।