সিরাজগঞ্জে শিক্ষিকা হত্যা মামলার প্রেমিকসহ ২ জনের যাবজ্জীবন

প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে স্কুল শিক্ষিকা রহিমা খাতুন হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সেইসাথে তাদেরকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। এ ছাড়া ৩৪ ধারায় উভয়কে আরো ৩ বছর করে কারাদন্ড দেয়া হয় ।

তারা হলো, জেলার সলঙ্গা থানার ঝাউল উত্তরপাড়া গ্রামের হাবিবুর রহমান হাবিব (৪১) ও চৌধুরী ঘুঘাট গ্রামের আইয়ুব আলী (৪৩)। অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২-এর আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা মঙ্গলবার দুপুরে এ রায় দেন । ওই আদালতের পেশকার লিটন ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, স্কুল শিক্ষিকা রহিমা খাতুন (২২) বাবার বাড়ি থেকে ব্র্যাক সমিতির আনন্দ স্কুলের শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এমতাবস্থায় ২০১৮ সালের ৩০ মে একই এলাকার বেতুয়া গ্রামের একটি খালের মধ্যে ওই শিক্ষিকার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে নিহতের ভাই নজরুল ইসলাম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। এ মামলা পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। তদন্ত চলাকালে পিবিআই রহিমা খাতুনের প্রেমিক হাবিবুর রহমান হাবিবকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে এবং এ জিজ্ঞাসাবাদে ওই শিক্ষকার সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। 

কিছুদিন হলো তাদের মধ্যে সম্পর্ক ভালো যাচ্ছিল না। একপর্যায়ে হাবিব তার সহযোগী আইয়ুব আলীকে সঙ্গে নিয়ে তাকে হত্যার পরিকল্পনা করে। এ পরিকল্পনা অনুযায়ী শিক্ষিকাকে হত্যার পর লাশ খালের মধ্যে ফেলে রাখা হয়। পরে হাবিবুর রহমান হাবিব হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক এ জবানবন্দি দেন। এ মামলার তদন্ত শেষে পিবিআই পুলিশ তাদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। এ মামলার সাক্ষ্য গ্রহন শেষে বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।