ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অপহরণ করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী 

চকরিয়ায় ১১ ঘন্টা পর পুলিশের অভিযানে অপহৃত যুবক উদ্ধার

চকরিয়ায় ১১ ঘন্টা পর পুলিশের অভিযানে অপহৃত যুবক উদ্ধার

কক্সবাজারের চকরিয়ায় অপহরণ করে মুক্তিপণ দাবীর ১১ ঘণ্টা পর অপহৃত যুবক মো. কুতুব উদ্দিনকে (৩১) উদ্ধার করেছে পুলিশ। এ সময় মুক্তিপণের টাকা নিতে গিয়ে পুলিশের হাতে আটক হয় দুই অপহরণকারী।

সোমবার দিবাগত রাত ১১টার দিকে চকরিয়া পৌরসভার চিরিঙ্গা বাস স্টেশন থেকে অপহৃত যুবককে উদ্ধার ও দুই অপহরণকারীকে আটক করে পুলিশ। অপহৃত যুবক মো. কুতুব উদ্দিন উপজেলার খুটাখালী ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের মেধাকচ্ছপিয়া এলাকার নুরুল আলমের ছেলে। আটক দুই অপহরণকারী হলেন, চকরিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ডের বিমান বন্দর পাড়া এলাকার ওবায়দুল হকের ছেলে মাজহারুল ইসলাম (৩৫) ও একই এলাকার নুরুল আলমের ছেলে সৈয়দ মোহাম্মদ পারভেজ (৫০)। মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে থানা পুলিশ সূত্র বিষয়টির সত্যতা নিশ্চিত করে।

থানা পুলিশ জানায়, সোমবার দুপুরে খুটাখালীস্থ নিজ বাড়ি থেকে বের হয়ে উপজেলার হারবাং যাওয়ার জন্য রওয়ানা দেয় কুতুব উদ্দিন। পরবর্তীতে চিরিঙ্গা বাস স্টেশনে নামার পর টেম্পু যোগে হারবাং যাওয়ার জন্য অপেক্ষা করে। এ সময় হঠাৎ পাঁচজন যুবক এসে কুতুব উদ্দিনকে কথা আছে বলে পাশর্^বর্তী একটি ফাঁকা বিল্ডিং ঘরে নিয়ে যায়। পরে তার কাছ থেকে তিনলাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারীরা। অপহৃত যুবক টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তার পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল এবং মোবাইলের বিকাশ পিরকোড নিয়ে বিকাশ একাউন্টে থাকা ৩৫ হাজার টাকা উঠিয়ে নেয় অপহরণকারীরা। পরে মোবাইল থেকে স্ত্রীর কাছে আরো তিনলাখ টাকা দাবী করে তারা। এ বিষয়টি কুতুব উদ্দিনের ভাইকে জানার পর তারা থানায় অবহিত করেন।

পরে চকরিয়া থানা পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের অবস্থান সনাক্ত করে মুক্তিপণের টাকা নেওয়ার কথা বলে বিকাশের দোকানে আসতে বলা হয়। এ সময় পুলিশ দুই অপহরণকারীকে আটক ও তাদের হেফাজতে থাকা কুতুব উদ্দিনকে উদ্ধার করে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, যুবককে অপহরণ ও টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। মঙ্গলবার বিকালে অপহরণকারী দুইজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ,অভিযান,উদ্ধার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত