ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘রংপুরের জন্য সুখবর দিবেন প্রধানমন্ত্রী’

‘রংপুরের জন্য সুখবর দিবেন প্রধানমন্ত্রী’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, রংপুরের জনসভায় প্রধানমন্ত্রী এবারেও সুখবর দিবেন। কিন্তু কি সেই সুখবর, রংপুরবাসী প্রধানমন্ত্রীর মুখে তা শুনুক, সেটাই চাই। প্রধানমন্ত্রী ২০১১ সালে রংপুরে এসে রংপুর বিভাগের উন্নয়নের দায়িত্ব নিয়েছিলেন। তিনি তার সর্বোচ্চ দায়িত্ব পালন করেছেন।

বুধবার (২৬ জুলাই) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রীর কাছে তার ব্যক্তিগত চাওয়া কি জানতে চাইলে তিনি জানান, তিস্তার দুই পারের উন্নয়ন, তাড়াতাড়ি গ্যাসের সংযোগ, ইন্ডাস্ট্রিয়াল বেইল করা, অর্থনৈতিক জোন করা, চলমান ৬ লেনের রাস্তার কাজ আরও ত্বরানিত করা।

বাণিজ্যমন্ত্রী বলেন, তেল, চিনি, ডাল আমাদের ইমপোর্ট করতে হয়। গ্লোবালি দাম কমলে আমাদের এখানেও কমে। কিছু অসাধু ব্যবসায়ী এই সুযোগটা নেয়। যার ফলে মাঠ পর্যায়ে কমতে হয় তো একটু সময় লাগে। অনেক দেশে পণ্যের দাম কমেছে কিন্তু বাংলাদেশে কমেনি।

এ বিষয়ে কোনো দুর্বলতা রয়েছে কিনা এ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের কোন দূর্বলতা নেই। আমাদের হয়তো জনবল সংকট রয়েছে, তারপরও সরকার এ বিষয়ে খুবই সিরিয়াস। আমাদের দেশের অবস্থার ওপর অনেক কিছু নির্ভর করে। তারপরও আমরা চেষ্টা করছি। ১ কোটি মানুষকে সাশ্রয়ী মুল্যে আমরা চাল, ডাল, তেল টিসিবির মাধ্যমে দিচ্ছি। এ বিষয়ে সরকার যথেষ্ট সংবেদনশীল। সাধারণ মানুষের প্রতি খেয়াল রাখছে। আমাদের দেশের হিসেবে প্রায় তিন কোটি, সাড়ে তিন কোটি মানুষ দারিদ্রসীমার নিচে আছে। তারপরও আমরা ৫ কোটির বেশি মানুষকে এই সুবিধাগুলো দিচ্ছি।

তিনি আরো বলেন, উত্তরের উন্নয়নে প্রধানমন্ত্রীর কাছে অনেক কিছুই চাওয়ার আছে। প্রধানমন্ত্রী নিজেই তা ঘোষণা দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ আগস্ট বুধবার রংপুরে আসছেন। সেদিন রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের রংপুর বিভগীয় জনসভায় বক্তব্য রাখবেন সরকারপ্রধান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ঘিরে প্রত্যাশার সাথে প্রাপ্তির হিসাব মিলাতে শুরু করেছে রংপুরের মানুষ।

শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালরে ২৩ ডিসেম্বর। এসময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুইটি নির্বাচনী জনসভা করেছেন। সাড়ে ৪ বছরের বেশি সময় পর শেখ হাসিনা রংপুরে আসছেন। তিনি দ্বাদশ নির্বাচনের প্রচারণা রংপুর থেকে শুরু করবেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশুতি দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রংপুর,জনসভা,প্রধানমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত