ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গাউসিয়া কমিটির প্রতি কৃতজ্ঞতা

‘তিন কন্যা সন্তানকে নিয়ে মাথা গোঁজার ঠাঁই পেয়েছি, মরলেও শান্তি পাবো’

‘তিন কন্যা সন্তানকে নিয়ে মাথা গোঁজার ঠাঁই পেয়েছি, মরলেও শান্তি পাবো’

চট্টগ্রামের রাউজানে তিন কন্যা সন্তানের জননী স্বামী পরিত্যক্তা গৃহহীণ লাকী আকতারকে সেমিপাকা ঘর নির্মাণ করে দিয়েছে মানবতার সংগঠন গাউসিয়া কমিটি বাংলাদেশ’র উত্তর সর্তা শাখা।

শুক্রবার (২৮-জুলাই) সকালে লাকী আকতারের নিকট হস্তান্তর করেন গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ। জানা যায়, রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের উত্তর সর্তা গ্রামের স্বামী পরিত্যক্তা লাকী আকতার তার তিন কন্যা সন্তানকে নিয়ে বাপের বাড়িতেই থাকতেন। গৃহহীণ ওই নারী তার বাপের বাড়ির খালি জায়গায় ঘর নির্মাণের কথা জানালে সহযোগিতায় এগিয়ে আসে গাউসিয়া কমিটি। ঘরটি নির্মাণ কাজে ব্যয় হয়েছে প্রায় ২ লাখ টাকা। ঘর পেয়ে আনন্দে আত্মহারা লাকী আকতার।

তিনি বলেন, ‘আমি ইচ্ছে ছিল সবার সহযোগিতায় টিন আর বেড়া দিয়ে কাঁচাঘর নির্মাণ করব। টিন পাওয়ার সহায়তা পাওয়ার আশায় গাউসিয়া কমিটি নেতৃবৃন্দ’র কাছে গিয়েছিলাম। তারা উদ্যোগ নিয়ে উন্নত নির্মাণ সামগ্রী দিয়ে আমাকে সেমিপাকা ঘর নির্মাণ করে দেন।

আমার তিন কন্যা সন্তানকে নিয়ে মাথা গোঁজার ঠাঁই পেয়েছি, মরলেও শান্তি পাবো।’ ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ডের ইউপি সদস্য গিয়াস উদ্দিন, সংগঠনের উপদেষ্টা সামশুল আলম, গাউসিয়া কমিটি উত্তর সর্তা শাখার সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ গোলাম রহমান, সহ-সভাপতি মাষ্টার জাফর আলম, মো. ইউসুফ, সাধারণ সম্পাদক মাষ্টার রফিকুল আলম সিকদার, সহ-সম্পাদক মাসুদ পারভেজ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আকবর, সহ-দাওয়াতে খায়র সম্পাদক হাফেজ মহিউদ্দিন, মাষ্টার মুজিব, মাওলানা সরওয়ার, মাওলানা মোরশেদ, হাফেজ আরফাত, মাওলানা হাসান আলী, মাওলানা তসলিল, লোকমান প্রমূখ।

গাউসিয়া কমিটির উত্তর সর্তা শাখার সাধারণ সম্পাদক মাষ্টার রফিকুল আলম সিকদার বলেন, ‘গাউসিয়া কমিটি উত্তর সর্তা শাখার উদ্যোগে গৃহহীণ নারীকে মাথা গোঁজার ব্যবস্থা করা হয়েছে। তা ছাড়া সংগঠনের পক্ষ থেকে গৃহ নির্মাণ, শিক্ষা ও চিকিৎসা খাতে প্রায় ৮৩টি পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে।

চট্টগ্রাম,কন্যা,সন্তান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত