ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টাঙ্গাইলে নৌকা ডুবে ৩ বরযাত্রীর সলিল সমাধি

টাঙ্গাইলে নৌকা ডুবে ৩ বরযাত্রীর সলিল সমাধি

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তরফপুর ইউনিয়নের বুইড়া বিলে নৌকা ডুবে তিন বরযাত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার(২৭ জুলাই) বিকালে তরফপুর দক্ষিণপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মির্জাপুর উপজেলার বহুরিয়া ইউনিয়নের মুন্দিরাপাড়া গ্রামের সিঙ্গাপুর প্রবাসী রিপন চৌধুরী(৪০), তাঁর চাচাত ভাই ইতালি প্রবাসী কহিনুর মিয়ার মেয়ে স্নেহা আক্তার (৮) এবং একই উপজেলার ভাওড়া ইউনিয়নের হাড়িয়া গ্রামের সেলিম মিয়ার ছেলে আসিফ মিয়া (২০)। নিহত রিপন চৌধুরী বিয়ের বর টুটুল চৌধুরীর বড় ভাই।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার মুন্দিরাপাড়া গ্রামের ইন্তাজ আলী চৌধুরীর ছেলে টুটুল চৌধুরীর সঙ্গে তরফপুর গ্রামের মজনু মিয়ার মেয়ে লিপা আক্তারের বিয়ের দিন ধার্য ছিল। দুপুরে খাবার ও আনুষঙ্গিক কাজের পর তরফপুর গ্রামের মজনু মিয়ার বাড়ি থেকে প্রথম দফায় কয়েকজন বরযাত্রী কানু মিয়ার নৌকাযোগে স্থানীয় বুইড়া বিল পাড়ি দেন।

দ্বিতীয় দফায় শিশু ও নারীসহ ৭-৮ জন বুইড়ঢ়া বিল পাড়ি দিতে ওই নৌকায় উঠেন। নৌকা ছাড়ার পর এক নারী পানিতে একটি বিশাল আকৃতির সাপ দেখে ভয় পেয়ে চিৎকার করে নৌকায় নড়াচড়া করতে থাকেন। এ সময় অন্যরাও ভয়ে চিৎকার করতে থাকলে নৌকা হেলে-দুলে বিলের পানিতে ডুবে যায়। এতে অন্যরা সাঁতরে তীরে উঠতে পারলেও ওই তিনজন ডুবে যান। স্থানীয়রা তাদের মরদেহ উদ্ধার করেন। দুর্ঘটনার পর বিয়ের কনে রেখে বরসহ তাঁর সঙ্গীরা ফিরে যান। এ দুর্ঘটনায় বর ও কনের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে।

ওই গ্রামের ওয়াজ উদ্দিন জানান, নৌকার যাত্রীরা বড় আকারের একটি সাপ দেখে ভয় পান। সাপটি নৌকার দিকে এগিয়ে যেতে দেখে তারা নৌকার এক পাশে গেলে তা নৌকাটি একপাশে কাত হয়ে পানিতে উল্টে যায়। এতেই দুর্ঘটনাটি ঘটে।

তরফপুর ইউপি চেয়ারম্যান আজিজ রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি মর্মান্তিক। খবর পেয়ে তিনি ফায়ার সার্ভিসে সংবাদ দিয়ে ঘটনার খোঁজখবর নিয়েছেন।

মির্জাপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার বেলায়েত হোসেন জানান, দুর্ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে যাওয়ার জন্য প্রস্তুতি নিয়েছিলেন। পরে খবর পন দুর্ঘটনায় তিনজন মৃত্যুবরণ করেছেন। কেউ নিখোঁজ না থাকায় ডুবুরিদল পাঠানো হয়নি।

টাঙ্গাইল,নৌকা,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত