এসএসসিতে সেরা চাঁদপুরের তিন শিক্ষা প্রতিষ্ঠান

প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ১০:২১ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি)’র ফলাফলে চাঁদপুরের তিন শিক্ষা প্রতিষ্ঠান এগিয়ে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ। বিগত বছরগুলোতেও এই তিন শিক্ষা প্রতিষ্ঠান ভাল ফলাফল অর্জন করে আসছে।

শুক্রবার (২৮ জুলাই) ঘোষিত ফলাফল অনুযায়ী জানা গেছে, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২৩১ জন। পাশের হার শতভাগ। জিপিএ ফাইভ পেয়েছে ১৫৬জন।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফেরদৌস আরা বলেন, এই ফলাফলে বিষয় শিক্ষক ও শ্রেনী শিক্ষকের অনেক অবদান রয়েছে। শিক্ষকরা আন্তরিক না হলে এই ফলাফল অর্জন করা সম্ভব হত না। এছাড়াও প্রধান শিক্ষক অভিভাবকের ভূমিকা নিয়ে প্রত্যেকটি ক্লাশ তদারকি করেছেন।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহন করেছে ২৩৯জন। পাশের হার শতভাগ। জিপিএ ফাইভ পেয়েছে ১৩৯ জন। এই প্রতিষ্ঠানের ফলাফলের তথ্য নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিরিন আক্তার।

আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের প্রধান ক্যাম্পাস, ছাত্রী শাখাসহ ৪টি শাখা থেকে এ বছর মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৬৮০জন শিক্ষার্থী। পাশের হার ৯৮.৪১%। জিপিএ ফাইভ পেয়েছে ১৮১জন।

এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম বলেন, পরিচালনা পর্ষদের সার্বিক সহযোগিতা ও শিক্ষকদের আন্তরিকতায় এই শিক্ষা প্রতিষ্ঠানটি ভাল ফলাফল অর্জন করে আসছে। যে সব শিক্ষার্থী কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে আমি তাদের সর্বাঙ্গিন মঙ্গল কামনা করছি। তারা যেন ভবিষ্যতে আরো ভাল করতে পারে।