কু-প্রস্তাবে রাজি না হওয়ায় গৃহবধূর চুল কর্তন

প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ১৯:৫৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

কু-প্রস্তাবে রাজি না হওয়ায় এক গৃহবধূর মাথার চুল কেটে দেয়া হয়েছে। এসময় গৃহবধূর স্বামীকে মারপিট করেছে বখাটেরা। এ ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার কালিঞ্জা ব্রিজের পূর্বপাড় গুচ্ছগ্রামে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার গুচ্ছগ্রামের এক গৃহবধূকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে আসছিল স্থানীয় ৩/৪ জন বখাটে যুবক। কিন্তু বখাটেদের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় নানা রকম ভয়ভীতি দেখানো হত ওই গৃহবধূকে। এরই জের ধরে মঙ্গলবার গভীর রাতে বখাটেরা গৃহবধূর বাড়ির আঙ্গিনায় লুকিয়ে অবস্থান নেয়। পরে প্রকৃতির ডাকে ওই গৃহবধূ ঘরের বাইরে বখাটেরা জোরপূর্বক তাকে পাটক্ষেতের দিকে নিয়ে যায়। এসময় তার ডাক-চিৎকারে স্বামী এগিয়ে আসলে তাকে বেধরক মারপিট করে বখাটেরা। একপর্যায়ে বখাটেদের আত্মীয় স্বজনেরা ঘটনাস্থলে আসে এবং গৃহবধূর বাড়িঘর ভাংচুর করে। পরদিন সকালে বখাটের স্বজনেরা ওই গৃহবধূর মাথার চুল কেটে দেয়। 

ভূক্তভোগী গৃহবধুর চাচা শ্বশুড় সাংবাদিকদের বলেন, ভাতিজা বউকে নির্যাতন করে চুল কেটে দেয়া হয়েছে। এ বিষয়ে স্থানীয় মাতব্বরদের জানানো হয়েছে এবং তারা বিচার করে দিতে চেয়েছে। কিন্তু এ ঘটনার ৫দিন অতিবাহিত হলেও বিচার করে দিচ্ছে না। বখাটেদের হুমকিতে গৃহবধূ ও তার পরিবার এখন মানবেতর জীবনযাপন করছে। 

এ বিষয়ে রায়গঞ্জ থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম আলোকিত বাংলাদেশকে বলেন, ঘটনাটি জেনেছি এবং অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।