চাঁদপুরে ফেমাস স্পেশালাইজড হসপিটাল এন্ড ট্রমা সেন্টার উদ্বোধন

শেখ হাসিনার আমলেই স্বাস্থ্য খাতে বিরাট পরিবর্তন এসেছে: শিক্ষামন্ত্রী

প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ২৩:১৫ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকারের একার পক্ষে সকল ক্ষেত্রে উন্নয়ন সম্ভব নয়। এজন্য বেসরকারি ভাবেও এগিয়ে আসতে হবে। আজকে মানুষ যে চিকিৎসা সেবা পাচ্ছে, আগে কিন্তু তা সম্ভব ছিলো না। এখন বাংলাদেশেই কিন্তু সব ধরণের পরীক্ষা হয়। স্বাস্থ্য খাতে এই বিরাট পরিবর্তন এসেছে একমাত্র শেখ হাসিনার আমলেই।

চাঁদপুরে এই প্রথম চিকিৎসা ব্যবস্থার পরিবর্তন এনে ফেমাস স্পেশালাইজড হসপিটাল এন্ড ট্রমা সেন্টারের উদ্বোধন করা হয়। আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে এর উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এই হাসপাতালটি যেহেতু স্পেশালাইজড, কাজেই অন্য হাসপাতালে ভুল হলেও এখানে কিন্তু ভুল হওয়ার কোন সুযোগ নেই। রোগীর প্রতি সহমর্মিতা নিয়ে কাজ করতে হবে। আশা করছি এই হাসপাতাল চাঁদপুরবাসীকে চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে একটি দৃষ্টান্ত স্থাপন করবে। হাসপাতালটি সুষ্ঠু ভাবে পরিচালনা হবে। যাতে চিকিৎসা ক্ষেত্রে সত্যি সত্যি এটি ফেমাস হয়।

ফেমাস স্পেশালাইজড হসপিটাল এন্ড ট্রমা সেন্টারের পরিচালক সাংবাদিক বিএম হান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন ও পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল,। 

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফেমাস স্পেশালাইজড হসপিটাল এন্ড ট্রমা সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ইউনুছ উল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন,চাঁদপুর সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. মাহবুবুর রহমান, জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড.জাহিদুল ইসলাম রোমানসহ আমন্ত্রিত অতিথিরা।