সিরাজগঞ্জে গৃহবধূর চুল কেটে দেয়ার ঘটনায় গ্রেফতার ২

প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১৭:১২ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার কালিঞ্জা আদর্শ গ্রামের এক গৃহবধূকে মাথার চুল কেটে দেয়ার ঘটনায় ২ নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

তারা হলো, ওই গ্রামের গৃহবধূ ডলি খাতুন (৩৯) ও লিলি খাতুন (৫০)। রায়গঞ্জ থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, স্থানীয় কয়েকজন বখাটে যুবক ওই গ্রামের এক গৃহবধূকে বিভিন্ন সময় কটুক্তি ও নানা রকম কথাবার্তা বলে আসছিল। একপর্যায়ে তারা ওই গৃহবধূ উপর ক্ষিপ্ত হয়। 

এরই জের ধরে তারা মঙ্গলবার রাতে গৃহবধূর বাড়ির আঙ্গিনায় অবস্থান নেয়। এ সময় প্রকৃতির ডাকে গৃহবধূ বাইরে এলে তারা জোরপূর্বক গৃহবধূকে পাটক্ষেতের দিকে নিয়ে যায়। এ সময় তার চিৎকারে স্বামী এগিয়ে আসলে তাকে বেধরক মারপিট করা হয়। 

বখাটেদের আত্মীয় স্বজনেরা ঘটনাস্থলে এসে গৃহবধূর বাড়িঘর ভাংচুর করে এবং পরদিন সকালে বখাটের স্বজনেরা ওই গৃহবধূকে নির্যাতন ও মাথার চুল কেটে দেয়া হয়। অসহায় গৃহবধুর চাচা শ্বশুড় স্থানীয় মাতব্বরদের কাছে এ ঘটনার বিচার চায়। কিন্তু তারা বিচার দিতে টালবাহানা করে এবং ওই গৃহবধূ ঘটনার পর  মানবেতর জীবনযাপন করছিল। 

অবশেষে পুলিশের সহযোগীতায় নির্যাতিত গৃহবধূ শনিবার রাতে সংশ্লিষ্ট থানায় ওই ২ নারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলার অপর ৩ আসামী হলো, একই গ্রামের লিটন (২২), সেরাজুল (২৩) ও আল মাহমুদ (২৩)। রোববার ভোর রাতে অভিযান চালিয়ে ওই ২ মহিলাকে গ্রেপ্তার করা হয় । এ ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ ও চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।