ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ ব্যবসায়ীকে অর্থদণ্ড

নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ ব্যবসায়ীকে অর্থদণ্ড

শেরপুরের নকলায় সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে বাড়তি দাম রাখায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ ব্যবসায়ীকে মোট ২১ হাজার ৫০০ টাকা অর্থদন্ড করা হয়েছে।

রবিবার দুপুরের দিকে উপজেলার নারায়নখোলা বাজারে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৯ ও ৪০ ধারায় এই অর্থদণ্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন।

এসময় নকলা থানার এসআই পুলক চন্দ্র দাসসহ পুলিশ সদস্যগন, ইউএনও-এর সিএ আশরাফুল আলম শাহিনসহ অনেকেই উপস্থিত ছিলেন। তবে আদালত শুরুর প্রথম দিকে তথা অন্তত ৪টি দোকানে অভিযান চলাকালে নকলা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান লিটন, নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজনসহ স্থানীয় গান্যমান্য ব্যক্তিবর্গ ও ব্যবসায়ীগন উপস্থিত ছিলেন। আদালতের নির্বাহী বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন বলেন, ভোক্তাদের কাছে বিভিন্ন পণ্য সরকারের নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি মূল্যে বিক্রয়ের অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বিশেষ করে এলপিজি সিলিন্ডার গ্যাস বিক্রয়ের ক্ষেত্রে বিক্রির কোন শর্তাবলি না মানা, বিক্রয়ের সময় নির্ধারিত মূল্যের থেকে বেশি মূল্যে বিক্রি করা এবং ভোক্তাকে বিক্রয় রশিদ সরবরাহ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় ৬টি মামলা পরিচালনার মাধ্যমে ২১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে এধরনের আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

নকলা,ভ্রাম্যমান,আদালত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত