ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

খাগড়াছড়ি দীঘিনালার জঙ্গলে হাতির পায়ে পিষ্ট হয়ে মাহুতের মৃত্যু

খাগড়াছড়ি দীঘিনালার জঙ্গলে হাতির পায়ে পিষ্ট হয়ে মাহুতের মৃত্যু

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার দুর্গম ধনপাতা ছড়া ও নাড়াইছড়ি মধ্যবর্তী এলাকায় হাতির পায়ে পিষ্ট হয়ে গত শনিবার (২৯ জুলাই) কাপ্তাই উপজেলার এক বাসিন্দা নিহত হয়েছে। নিহতের নাম মো. মামুন (৫৫)।

তিনি রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের মুসলিম পাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে। পেশায় তিনি পোষ্য হাতির মাহুত হিসেবে কাজ করতেন বলে জানা গেছে।

নিহতের স্বজনরা জানান, খাগড়াছড়ির দীঘিনালার জঙ্গলে নিজাম উদ্দিন নামের এক ব্যক্তির পোষ্য হাতির মাহুত হিসেবে তিনি দেখাশোনা করতেন। গত শনিবার (২৯ জুলাই) প্রতিদিনের মতো বনে ছেড়ে দিয়ে পোষ্য হাতিটিকে বুনো খাবার খাওয়াচ্ছিলেন। হঠাৎ হাতিটি একপর্যায়ে আক্রমণাত্মক হয়ে দেখা শোনার কাজে নিয়োজিত মাহুত মামুনকে আক্রমন করে বসে এবং পা দিয়ে পিষ্ট করে।

পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে গত শনিবার বিকালে নিহত মো. মামুনের লাশ উপজেলার দুর্গম এলাকা ধনপাতা ও নাড়াইছড়ি মধ্যবর্তী এলাকা থেকে উদ্ধার করে।

এবিষয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করে, দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, নিহতের লাশটি গত শনিবার বিকালে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়।

এদিকে কাপ্তাইয়ের ৩নং চিৎমরম ইউপি চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী জানান, এ ঘটনায় নিহতের পরিবার খাগড়াছড়ি থেকে লাশটি কাপ্তাই এনেছেন এবং রোববার চিৎমরম ইউনিয়নে লাশটির দাফন সম্পন্ন হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

খাগড়াছড়ি,দীঘিনালা,জঙ্গল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত