হালুয়াঘাটে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন

প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ২০:১৯ | অনলাইন সংস্করণ

  হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ভূবনকুড়া ইউনিয়নের ৫নং আচকিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রবিবার(৩০ জুলাই) উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে দুপুরে ভূবনকুড়া ইউনিয়নের ৫নং আচকিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ময়মনসিংহ-১ (হালুয়াঘাট ও ধোবাউড়া) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জুয়েল আরেং শিক্ষার্থীদের হাতে দুধের প্যাকেট তুলে দিয়ে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্বোধন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো.খায়রুল আলম ভূঞা,ভূবনকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম সুরুজ মিয়া, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা.তারেক আহমেদ, উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত র্কমকর্তা(ওসি) সুমন চন্দ্র রায়,সহকারী উপজেলা শিক্ষা র্কমকর্তা রতন দাস, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আম্বিয়া খাতুন,আচকিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মিসেস হাসনা কুবি,প্রধান শিক্ষক পহেলী চিসিম,উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের স্টাফবৃন্দসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা।

উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা.তারেক আহমেদ বলেন,লাইভস্টক এন্ড ডেইরি ডেভেলপমেন্ট প্রজেক্ট (এলডিডিপি)প্রকল্পের আওতায় সারাদেশে ৩০০টি বিদ্যালয়ে পাইলট প্রকল্প হিসেবে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি চালু করা হয়েছে। এ প্রকল্পের আওতায় হালুয়াঘাট উপজেলার ভূবনকুড়া ইউনিয়নের আচকিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৫০ জন শিক্ষার্থী বছরে ১৬০ দিন ২০০ এম এল দুধের প্যাকেট পাবে।