চকরিয়ায় অস্ত্রসহ ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশ : ৩১ জুলাই ২০২৩, ১৬:১৮ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র সহ একটি ডাকাতদলের ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫। রোববার রাতে চকরিয়া উপজেলার বিভিন্ন স্থানে র‌্যাব এই অভিযান চালায়। এ সময় উদ্ধার করা হয়েছে ৪ টি এলজি, ২টি রাম দা, ৭টি মোবাইল, গুলি ও ৩টি মোটরসাইকেল।

গ্রেপ্তার ডাকাতচক্রের সদস্যরা হল, ডাকাত দলের নেতা মো. তৈয়ব, হাবিবুর রহমান, মিজানুর রহমান ও মোশারফ হোসেন।

সোমবার (৩১ জুলাই) দুপুরে কক্সবাজারে র‌্যাব ১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সহকারি পরিচালক ও জ্যৈষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. জামিলুল হক।

জামিলুল হক জানান, গত ২৯ জুলাই রাতে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী-লামা-আলীকদম সড়কে বেতার শিল্পী জাফর আলমকে তার মোটর সাইকেল গতিরোধ করে ডাকাতি করে একদল ডাকাত। একই দিন রাতে ডাকাতদল আরো কয়েকটি মোটরসাইকেল আরোহীকে সড়কে গতিরোধ করে ডাকাতি করে এবং তাদের মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় বেতার শিল্পী জাফর চকরিয়া থানায় অভিযোগ করেন। বিষয়টি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে র্যাব ১৫ উক্ত এলাকায় তদন্ত শুরু করে।

সংবাদ সম্মেলনে র্যাবের এ কর্মকর্তা বলেন, রোববার রাতভর র‌্যাব কক্সবাজার ব্যাটালিয়নের একটি দল ফাসিয়াখালী এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের মূলহোতা মো. তৈয়বকে গ্রেপ্তার করে। পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে চকরিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাকী তিনজনকে গ্রেপ্তার করেছে।

জামিলুল জানান, সংঘবদ্ধ একটি ডাকাতদল রয়েছে যারা ফাসিয়াখালী-লামা ও আলীকদম সড়ক এবং চকরিয়া বিশাল চিংড়ি ঘের এলাকায় ডাকাতি করে। তাদের চিহ্নিত করে গ্রেপ্তারে এ অভিযান অব্যাহত থাকবে। এব্যাপারে চকরিয়া থানায় মামলা দায়ের করা হচ্ছে।