ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পটিয়া পৌরসভার ৬৫ কোটি টাকার বাজেট ঘোষণা

পটিয়া পৌরসভার ৬৫ কোটি টাকার বাজেট ঘোষণা

পটিয়া পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরে ৬৪ কোটি ৬ লাখ ৫ হাজার ৫৩৩ টাকা বাজেট ঘোষনা করা হয়েছে। এর মধ্যে রাজস্ব ১৯ কোটি ৫৬ লাখ ৫ হাজার ৫৩৩ টাকা এবং উন্নয়ন বাজেট ৪৪ কোটি ৫০ লাখ টাকা ঘোষনা করা হয়।

সোমবার দুপুরে পটিয়া পৌরসভার মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষনা করেন পটিয়া পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আইয়ুব বাবুল। এসময় উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার প্যানেল মেয়র ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, কাউন্সিলর কামাল উদ্দিন বেলাল, কাউন্সিলর গোফরান রানা, কাউন্সিলর শফিউল আলম, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার, ফেরদৌস বেগম, ইয়াছমিন আকতার, পৌর নির্বাহী নেজামুল হক, প্রকৌশলী মিজানুর রহমান খন্দকার, হিসাবরক্ষক হারুনুর রশিদ, পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মিজানুর রহমান, আ’লীগ নেতা শামসুল আলম বিকম, নুরুল ইসলাম, দেবশ্রী চক্রবর্ত্তী, মাহবুবুল আলম, সমাজসেবক অলক দাশ।

বাজেটে রাজস্ব খাত থেকে উন্নয়ন দেখানো হয়েছে ৫ কোটি টাকা, এডিপি খাতে ১ কোটি ২০ লাখ টাকা, পিপিআই ডিপি, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো, স্থানীয় সরকার করোনা প্রতিক্রিয়া ও পুনরুদ্ধার ও জলবায়ু প্রকল্প বাবদ ২৮ কোটি ৩০ লাখ টাকা ও আরইউটিডিপি বাবদ ১০ কোটি টাকা দেখা হয়েছে।

পটিয়া পৌরসভা ভবনের পশ্চিম পাশে অত্যাধুনিক অফিস কাম বাণিজ্যিক ভবন, ইন্দ্রপোল ও বাস টার্মিনাল গোল চত্বরে নান্দনিক ফোয়ারা নির্মাণ, পৌর এলাকা সম্প্রসারণ, পুরাতন থানা হাটে বহুতল বিশিষ্ট কিচেন মার্কেট নির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনার জন্য জমি ক্রয় ডাম্পিং স্টেশন, আধুনিক ওর্য়াকশপ নির্মান, পৌর এলাকায় বিভিন্ন স্থানে যাত্রী ছাউনি নির্মাণ, জনসমাগম স্থলে সুপেয় পানির ব্যবস্থা ও গণশৌচাগার নির্মাণ, জলবায়ু প্রকল্পের আওতায় পৌর এলাকায় সোলার লাইন স্থাপনসহ ১৮টি উন্নয়ন পরিকল্পনা ঘোষনা করা হয়।

বাজেট অধিবেশনে পৌর মেয়র আইয়ুব বাবুল বলেন,ঐতিহ্যবাহী পটিয়া পৌরসভার উন্নয়ন কাজে বাধাগ্রস্থ করতে একটি মহল নানাভাবে ষড়যন্ত্র করছে।

ইতোমধ্যে ওই চক্রটি গরু ছাগলের হাট বাজার কৌশলে বন্ধ করে দিয়েছে। যার কারণে এলাকার লোকজন বিভিন্নভাবে ভোগান্তিতে পড়েছে। গরু ছাগলের হাট বন্ধ থাকায় পৌরসভা রাজস্ব থেকেও বঞ্চিত। পটিয়াকে একটি উন্নত আধুনিক এবং স্মার্ট নগরীতে পরিণত করতে সকলের ভুমিকা প্রত্যাশা করেন।

পটিয়া,বাজেট,ঘোষণা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত