নেত্রকোণা-৪ উপ-নির্বাচন সাজ্জাদুল হাসানকে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত ঘোষণা

প্রকাশ : ৩১ জুলাই ২০২৩, ২০:১০ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক জেষ্ঠ্য সচিব সাজ্জাদুল হাসানকে জাতীয় সংসদের নেত্রকোণা- ৪ (মোহনগঞ্জ-খালিয়াজুরি-মদন) আসনের উপ-নির্বাচনে বিনা-প্রতিদ্বন্ধীতায় নির্বাচীত ঘোষনা করা হয়েছে। নেত্রকোণা জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষ থেকে সোমবার (৩১জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে প্রচারিত এক গণবিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে। 

ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন অফিসার ও নেত্রকোণা- ৪ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী স্বাক্ষরিত গণ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাজ্জাদুল হাসান ১৬০ নেত্রকোণা- ৪ নির্বাচনি আসনে জাতীয় সংসদের সদস্য পদে বিনা প্রতিদ্বন্ধিতায় যথাযথভাবে নির্বাচীত হয়েছেন। এ সময় নব-নির্বাচীত সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের প্রতিনিধি ও আতœীয়স্বজন উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রমতে, রেবেকা মমিন নেত্রকোণা- ৪ আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি গত ১১জুলাই মৃত‚্যবরন করায় এই আসনটি শূন্য হয়। পরে উপ-নির্বাচনের তফছিল ঘোষনা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফছিল অনুযায়ী ২৪জুলাই মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ২৫জুলাই বাছাই ও ৩১জুলাই প্রত্যারের শেষ দিন ছিল। সাজ্জাদুল হাসান একক মনোনয়নপত্র জমাদানকারী ছিলেন এবং আজ তিনি তা প্রত্যাহার করেন নাই। ফলে তাকে চ‚ড়ান্তভাবে নির্বাচীত করা হয়েছে।

মদন, খালিয়াজুরি ও মোহনগঞ্জ- এই তিন উপজেলা নিয়ে সংসদীয় আসন- ১৬০ (নেত্রকোণা- ৪) গঠিত। সাজ্জাদুল হাসানের বাড়ি মোহনগঞ্জ উপজেলা সদরের দৌলতপুর মহল্লায়। তিনি ১৯৬১ সালের ১জানুয়ারী জন্মগ্রহণ করেন। তার পিতা ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ তৎকালীন প‚র্ব-পাকিস্তানের প্রাদেশিক পরিষদের সদস্য ছিলেন। এ ছাড়াও তিনি ছিলেন বাংলাদেশেরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। বড় ভাই বিচারপতি ওবায়দুল হাসান শাহীন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারক। আর তিনি নিজে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব ও পরবর্তীতে বাংলাদেশ বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন। এলাকার উন্নয়নে তিনি অসামান্য অবদান রেখেছেন বলে জানা যায়।