ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ৫৩৫ টি পরিবারের মাঝে প্রাণী সম্পদের বিভিন্ন উপকরণ বিতরণ

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ৫৩৫ টি পরিবারের মাঝে প্রাণী সম্পদের বিভিন্ন উপকরণ বিতরণ

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ক্ষুদ্র নৃগোষ্ঠীকে মূল শ্লোতধারায় সম্পৃক্ত করার উদ্দেশ্যে ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রী অগ্রাধিকার প্রকল্পের আওতায় ৫৩৫টি পরিবারের মাঝে হাঁস-মুরগি, ভেড়া ও গরুর বাছুরসহ গৃহ নির্মাণের উপকরণ বিতরণ করা হয়েছে। আর এ প্রক্রিয়ার মধ্য দিয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হবে এমনটাই প্রত্যাশা করেন পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রশেম চন্দ্র সেন এমপি।

মঙ্গলাবার (১ আগষ্ট) দুপুরে জেলা পরিষদ অডিটরিয়ামে জেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রশেম চন্দ্র সেন, অতিরিক্ত পুলিশ সুপার লিজা বেগম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আবুল কালাম আজাদ, জেলা ডেইরি এসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম প্রমুখ।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান এ প্রকল্পের আওতায় ঠাকুরগাঁও সদর উপজেলার ৮১৯টি উপকারভোগী পরিবারটি রয়েছে। এই পরিবার গুলোর মধ্যে পিছিয়ে পরা ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৫৩৫টি পরিবারের মধ্যে ১৮৫টি পরিবারের মাঝে ২০টি করে হাঁস, ১৮৫টি পরিবারের মাঝে ২০টি করে মুরগী, ১২৪টি পরিবারের মাঝে ২টি করে ভেড়া এবং ৪১টি পরিবারের মাঝে ১টি করে এড়ে বাছুরসহ ঘর নির্মাণের উপকরণ বিনামূল্যে বিতরণ করা হয়।

বক্তারা বলেন খাদ্য ও প্রাণী সম্পদ উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অবদান ও কর্মসূচি তুলে ধরে সরকারের এ সংক্রান্ত কার্যক্রমের গুরুত্ব তুলে ধরেন। তারা ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অন্যান্যরা যারা পালনীয় প্রাণী ও অন্যান্য উপকরণ পাচ্ছেন, তাদের এই সম্পদ ব্যবহার করে নিজেদের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন ঘটনানোর আহবান জানান।

বাংলাদেশ,উপকরণ,বিতরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত