নারায়ণগঞ্জে নৈশপ্রহরী হত্যা মামলায় ডাকাত রবিউল গ্রেফতার

প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ২০:৫৩ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের বন্দরে নৈশপ্রহরী জয়নাল আাবেদীন (৬৫) হত্যা মামলায় মো. রবিউল (২১) নামে এক ডাকাতকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর একটি টিম।

মঙ্গলবার (১ আগস্ট) সকালে ফতুল্লার মাসদাইর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মো. রবিউল ঝালকাঠি জেলার রাজাপুরের পূর্ব ফুলহর আকনের হাট এলাকার বাসিন্দা আনোয়ার হোসেনের ছেলে। বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি রিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়, বন্দরের সোনাকান্দি কবরস্থান রোড এলাকায় একটি ভবনের নির্মাণ সামগ্রী পাহারা দেয়ার জন্য নাইটগার্ড হিসেবে ভিকটিম জয়নাল আবেদীনকে নিয়োগ দেওয়া হয়। জয়নাল আবেদীন বিগত ৩-৪ মাস নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছিলেন। 

গত ২২ জুলাই (শনিবার) রাতে ডাকাতদল উক্ত ভবনে ডাকাতির চেষ্টা করে। এ সময় ভিকটিম জয়নাল আবেদীন ডাকাতি কাজে বাধা দিলে ডাকাতরা ভিকটিমকে পেটে ছুরিকাঘাত করে গুরুতর জখম করে পালিয়ে যায়। রাত আনুমানিক সাড়ে ৩টায় জয়নাল আবেদীন পেটে গামছা বেধে নিজ হাতে চেপে ধরে বাসায় যান।

পরবর্তীতে পরিবারের লোকজন ভিকটিমকে প্রথমে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে নিয়ে যান। সেখানে ভিকটিমের অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

হাসপাতালে ভর্তির দুদিন পর ২৩ জুলাই দুপুরে চিকিৎসাধীন অবস্থায় জয়নাল আবেদীন মারা যান। এ ঘটনায় ভিকটিমের মেয়ে বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা হত্যাকাণ্ডের সাথে জড়িত মো. রবিউলকে শনাক্ত করতে সক্ষম হন। উক্ত ঘটনার পর থেকে আসামী মো. রবিউল ও তার সহযোগী অন্যান্য ডাকাতরা পলাতক ছিল।