ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে মৃত্যুর ৪ মাস পর কবর থেকে স্কুল ছাত্রের লাশ উত্তোলন

সিরাজগঞ্জে মৃত্যুর ৪ মাস পর কবর থেকে স্কুল ছাত্রের লাশ উত্তোলন

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার দক্ষিণ খাষকাউলিয়া গ্রামে মৃত্যুর ৪ মাস ৭দিন পর কবর থেকে স্কুল ছাত্র মাহমুদুল হাসান বাবুর (১৪) লাশ উত্তোলন করা হয়েছে। বিজ্ঞ আদালতের নির্দেশে বুধবার দুপুরে পারিবারিক কবরস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়।

সে ওই গ্রামের ময়নুল হকের ছেলে। চৌহালী থানার ওসি হারুনর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, উক্ত স্কুল ছাত্র ২৬ মার্চ বিকেলে ২ বন্ধুর সাথে ঘুরতে গিয়ে টাঙ্গাইলের চৌদ্দখাদা নামকস্থানে মটর সাইকেল দুর্ঘটনায় আহত হয় এবং চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

ময়নাতদন্ত ছাড়াই তার লাশ দাফন করা হয়। এ ব্যাপারে নিহতের নানা ইউছুব আলী মন্ডল বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। এ মামলায় বলা হয়েছে, সড়ক দূর্ঘটনা নয়, তাকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে এবং গত ২ জুন ৪ জনের নাম উল্লেখ করে দায়ের করা মামলা চৌহালী থানায় রেকর্ড করা হয়।

পরবর্তীতে বিজ্ঞ আদালত কবর থেকে তার লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন। এ নির্দেশের প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলামের উপস্থিতিতে কবর থেকে ১০ম শ্রেণির ওই স্কুল ছাত্রের লাশ উত্তোলন করে এবং তার লাশ সিরাজগঞ্জ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

এ সময় মেডিকেল অফিসার ও পুলিশ কর্মকর্তারা উপস্থিথ ছিলেন। এদিকে নিহতের পরিবারের দাবি ওই স্কুল ছাত্রকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ হত্যার বিচার দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়। এ মানববন্ধনে এলাকার নারী পুরুষেরা অংশগ্রহণ করেন।

সিরাজগঞ্জ,লাশ,উত্তোলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত