রাজনীতির পদ পেয়ে সিরাজগঞ্জে এক নেতার চাকরি ছাড়ার সিদ্ধান্ত 

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার,সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে রাজনীতির পদ পেয়ে সরকারি চাকরি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সদ্য ঘোষিত সাধারণ সম্পাদক সুমন রহমান। তিনি সদর উপজেলার মেছরা ইউনিয়ন ভূমি অফিসের এমএলএসএস পদে কর্মরত রয়েছেন। তিনি ওই চাকরি ছাড়ার জন্য ইতিমধ্যেই সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) মাধ্যমে জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তিনি অতি সম্প্রতি জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এ কারণে তিনি সরকারি চাকরি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেন। তিনি সাংবাদিকদের বলেন, ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতি করতেন। এখন তার উপর অর্পিত এই গুরু দায়িত্ব যে কোন মূল্যে নিষ্ঠার সাথে পালনের পাশাপাশি প্রতিটি ইউনিটকে আরো শক্তিশালী করে গড়ে তোলার কথা জানান। ইতিমধ্যেই তিনি সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর ওই চাকরি থেকে ইস্তফা দেয়ার লিখিত আবেদন করেছেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম রাকিবুল হাসান আলোকিত বাংলাদেশকে বলেন, ২০১৩ সালে সুমন রহমান সদর উপজেলার মেছরা ইউনিয়ন ভূমি অফিসের ওই পদে চাকরিতে যোগদান করে অদ্যাবধি নিয়োজিত ছিলেন। কিন্তু চাকরি ছেড়ে (ইস্তফা) দেয়ার জন্য আমার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর বুধবার একটি আবেদন করেছেন। ওইদিনই তার আবেদন জেলা প্রশাসক বরাবর প্রেরণ করা হয়েছে। এ আবেদন মঞ্জুরের পর তিনি আর সরকারি কর্মচারী থাকবেন না।

উল্লেখ্য, কেন্দ্রীয় কমিটি সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আংশিক কমিটি দীর্ঘ ১০ বছর পর অতি সম্প্রতি ঘোষণা করা হয়েছে। এতে জাকিরুল ইসলাম লিমনকে সভাপতি ও সুমন রহমানকে সাধারণ সম্পাদক করা হয়।