ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত-সমৃদ্ধ : প্রাণিসম্পদ মন্ত্রী

শেখ হাসিনার নেতৃত্বে  বাংলাদেশ আজ উন্নত-সমৃদ্ধ : প্রাণিসম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমাদের জাতির ইতিহাসে শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার নেতৃত্বে এই স্বাধীন বাংলাদেশ হয়েছে। যিনি জাতীয়তাবাদকে উজ্জিবিত করে তিনি জাতির জনক হয়েছেন। সেই মহান শেখ মুজিবুর রহমানের মহা প্রয়ানের মাস এটা।

১৯৭৫ সালের ১৫ আগষ্ট তাকে স্বপরিবারে নির্মম ভাবে হত্যা করে ঘাতকেরা। জাতিকে অভিভাবক শূন্য করে দেয়। বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করে দেয়। রাজাকাররা প্রতিষ্ঠিত হয়। প্রতিক্রীয়াশীলরা রাজনীতিতে প্রতিষ্ঠিত হয়। রাজাকারদের গাড়িতে জাতীয় পতাকা ওঠে। সেই বিপন্ন বাংলাদেশকে ২১ বছর পরে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবার মুক্তিযুদ্ধের সরকার প্রতিষ্ঠিত করা সম্ভব হয়েছে।

শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ। এই বাংলাদেশেকে ভালো রাখার জন্য তিনি অবিরাম প্ররিশ্রম করছেন। মন্ত্রী বৃহস্পতিবার ৩ আগষ্ঠ পিরোজপুর কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ বাগেরহাটের যৌথ উদ্যোগে ৭ দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

মন্ত্রী আগত শিক্ষর্থীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়ার পাশাপাশি আগামীতে নেতৃত্ব তৈরি করতে হলে মেধাবী হিসেবে গড়ে তুলতে হবে। মেধার বিকাশ ঘটাতে হলে ভালো পরিবেশে বড় হতে হবে। তাহলেই আগামীতে বিভিন্নভাবে প্রতিষ্ঠিত হতে পারবে। ভালো পরিবেশে যদি বড় হতে না পার তাহলে আগামীতে নেতৃত্ব শূণ্য হয়ে যাবে। অভিষ্ট লক্ষ থাকতে হবে। ভালো ভালো পদে অধিষ্টিত হতে হলে লেখা-পড়া করে ভালো রেজাল্ট করতে হবে। মাদক যেন তোমাদের স্পর্শ করতে না পারে। শিক্ষকরা যেভাবে জীবন গড়তে বলবেন সেভাবে জীবন গড়তে হবে। তোমাদেরকে ভালো রাখার জন্য ভালো পরিবেশ রাখার জন্য সরকার পরিকল্পনা নিয়েছে পরিবেশের বিরুদ্ধে যে কাজ হবে আমরা কঠোর ব্যাবস্থা নেবো। এই জন্য পরিবেশ যাতে ধ্বংস না হয়। মন্ত্রী বলেন আজ জলবায়ুর পরিবর্তনে কারন গাছ কেটে বাড়ি করা। গাছ কেটে ইন্ডাষ্ট্রি করা। আর গাছ কেটে নতুন গাছ না লাগানো। এই রকম অপিকল্পিত কাজের কারনে আমদের পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। না না প্রাকৃকিত দুর্যোগ দেখা দিয়েছে। আমরা সেই জায়গাথেকে উত্তোরণের জন্য সারা দেশে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলার আয়োজন করছি।

আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এক ইঞ্চি জায়গা ফাঁকা না থাকে। আমরা বাড়ির আশেপাশে কম হলেও ফলের গাছ ও সবজি চাষ করতে পারি। এভাবে আমাদের জায়গাকে কাজে লাগাতে হবে। জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, বিভাগীয় বন কর্মকর্তা (সামাজিক বন বিভাগ,বাগের হাট) জি এম রফিক আহম্মেদ, পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বায়েজিদ হোসেন প্রমূখ। মন্ত্রী পরে শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন গাছের চারা বিতরণ করেন ও শহিদ মিনার চত্ত্বরে একটি কামরাঙ্গা চারা রোপন করেন। এর পর দুপুরে জেলা হাসপাতালের অক্সিজেন জেনারেটর প্লান্টের উদ্বোধন ও হাসপাতালের পরিচালনা কমিটির সভায় সভাপতি হিসেবে যোগ দেন।

আধুনিক,বাংলাদেশ,নেতৃত্ব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত