ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চাঁদপুরে ৪৮ জন হাসপাতালে ভর্তি

২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চাঁদপুরে ৪৮ জন হাসপাতালে ভর্তি

চাঁদপুরে ডেঙ্গু আক্রান্ত বেড়েই চলছে। চাঁদপুরে জেলা সদরের সরকারি জেনারেল হাসপাতালসহ জেলা জুড়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৪৮জন ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে।

প্রতিদিনই এই রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যার ফলে সদর হাসপাতালে রোগী নিয়ে হিমশিম খাচ্ছে চিকিৎসকরা ও হাসপাতালে অন্য কর্মরতরা। হাসপাতালের বেডে জায়গা না পেয়ে মেঝেতেই চিকিৎসা নিচ্ছেন অনেক রোগীরা।

বৃহস্পতিবার (৩ আগষ্ট) চাঁদপুর ২৫০ শষ্যা সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে দেখাগেছে নিয়মিত রোগীর পাশাপাশি ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীরা চিকিৎসা নিচ্ছেন। তবে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড থাকলেও আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় নির্দিষ্ট কক্ষের বাহিরে চিকিৎসা নিতে হচ্ছে রোগীদের।

সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ডেঙ্গু আক্রান্ত রোগী সোলাইমান জানান, কয়েকদিন জ¦র থাকায় সন্দেহ হয় ডেঙ্গু হয়েছে কিনা। পরীক্ষা করে ডেঙ্গু ধরা পড়ায় হাসপাতালে ভর্তি আছেন গত দুইদিন। তবে বেড না থাকায় মেঝেই চিকিৎসা নিতে হচ্ছে।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে জানাগেছে, বর্তমানে জেলা সদর হাসপাতালসহ ৮ উপজেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ১৫২জন। এর মধ্যে জেলা সদর হাসপাতালে ৫৪জন। ফরিদগঞ্জে উপজেলায় ১৪জন, শাহরাস্তি ১৫জন, কচুয়া ২২জন, হাজীগঞ্জে ৫জন, মতলব দক্ষিণ উপজেলায় ২১জন, মতলব উত্তর উপজেলায় ১০জন ও হাইমচর উপজেলায় ১০জন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান জানান, ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বেড়ে চলছে। তবে চিকিৎসা দেয়ার ক্ষেত্রে আমাদের আন্তরিকতার যথেষ্ট রয়েছে। তবে ডেঙ্গু রোগী ছাড়াও হাসপাতালের নিয়মিত রোগীর চিকিৎসা সেবা দিতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। তবে ইতোমধ্যে অনেক ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে ভাল হয়ে বাড়ি গেছেন। এ বর্ষা মৌসুমটা আমাদেরকে আরো বেশী সতর্ক অবস্থায় থাকার জন্য তিনি পরামর্শ দেন।

চাঁদপুর,ডেঙ্গু,আক্রান্ত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত