চৌদ্দগ্রামে পূর্ব বিরোধের জেরে সংঘর্ষ আহত ৫

প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩, ১৯:২২ | অনলাইন সংস্করণ

  চৌদ্দগ্রাম প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামে পূর্ব বিরোধের জেরে ৫জনকে কুপিয়ে আহতের ঘটনা ঘটেছে । এসময় ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ীঘরে হামলা-ভাংচুর এবং লুটপাট করা হয়।

শনিবার (৫ আগস্ট) সকালে উপজেলার কাশিনগর ইউনিয়নের যাত্রাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন,যাত্রাপুর গ্রামের হামিদ আলীর ছেলে রুহুল আমিন (৫৬), মৃত আব্দুর রশিদের ছেলে কেফায়েত উল্লাহ (৩৭), ছেরু মিয়ার ছেলে মাহবুবুল হক (৫০), নুরুল ইসলামের ছেলে খলিল মিয়া (৪২) ও শফিকুর রহমানের ছেলে বাহারুল আলম (৪২)।

স্থানীয়রা জানান, আইয়ুব আলী, কেফায়েত উল্লাহ সাথে প্রতিবেশী জসিম উদ্দিন, জামশেদ আলম গংদের মধ্যে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ নিয়ে আদালতে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনার জেরে শনিবার সকালে যাত্রাপুর গ্রামের মৃত জাফর আহমেদ এর ছেলে জামশেদ আলম তার ভাই জসিম উদ্দিন,একই গ্রামের হিরণ মিয়ার ছেলে সাইফুল ইসলাম, দেলোয়ার হোসেনের ছেলে হানিফের নেতৃত্বে অজ্ঞাত প্রায় শতাধিক সন্ত্রাসী বাহিনী নিয়ে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে আইয়ুব আলীর ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স আনিকা এন্টারপ্রাইজ ও তার বাড়ী ঘরে হামলা-ভাংচুর ও লুটপাট করে। এতে বাধা দিলে হামলাকারীদের এলোপাতাড়ি কোপ ও লাঠিসোটার আঘাতে ৫জন গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কাশিনগর বাজারে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় তাদের কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। 

ভুক্তভোগী আইয়ুব আলী জানান,আকস্মিক ভাবে তাদের উপর হামলা করেছে।এসময় বাড়িঘর ভাংচুর করে প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও হামলার সময় সন্ত্রাসীরা আমার ব্যবসা প্রতিষ্ঠান আনিকা এন্টারপ্রাইজের ভেতরে থাকা ফ্রিজ, ফ্যান ও বিভিন্ন ইলেকট্রনিকস্ পণ্য সহ প্রায় ১০ লাখ টাকার মালামাল এবং দোকানের ক্যাশ থাকা নগদ ৫ লাখ ২০ হাজার টাকা লুটপাটের নিয়ে যায়। 

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘কাশিনগরের যাত্রাপুর গ্রামে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত হয়েছে। সংবাদ পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তদন্ত চলছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’