ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মুন্সিগঞ্জে ট্রলার ডুবি

পিকনিকে বের হয়ে ৪ শিশুসহ ৮ জনের প্রাণহানি

পিকনিকে বের হয়ে ৪ শিশুসহ ৮ জনের প্রাণহানি

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার আউটশাহী ইউনিয়নের সুবচনী বাজারের কাছে পদ্মার শাখা নদীতে বালুবহনকারী বাল্কহেডের ধাক্কায় পিকনিকের উদ্দেশ্যে বের হওয়া একটি ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় মোট ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

এদের মধ্যে দুই সন্তানসহ এক গৃহবধূ রয়েছেন। মৃতরা হলেন- হ্যাপি (২৮), তার দুই ছেলে সাকিব (৮), সাজিবুল (৪) ও বোন পপি (২৩)। বাকিরা হলেন- ফারিহান (১০), মোকসেদা (৪২) ও রাকিব (১২। তাদের বাড়ি লতব্দি ইউনিয়নের খিদিরপুর এলাকায়। বাকি একজনের পরিচয় পাওয়া যায়নি। এদিকে ডুবে যাওয়া ৩৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস।

শনিবার (৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের রসকাঠি গ্রাম সংলগ্ন ডহরী খালে এ ঘটনাটি ঘটে।

এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল মতিন।

আব্দুল মতিন জানান, সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের প্রায় অর্ধশতাধিক লোক ট্রলার দিয়ে পদ্মা নদীতে ঘুরতে যায়। পদ্মা নদী থেকে ঘুরাঘুরি শেষ করে রাত সাড়ে ৮টার দিকে বাসায় ফেরার পথে বাল্কহেডের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। পরে স্থানীয় লোকজন আমাদের খবর দিলে আমরা ঘটনাস্থলে এসে ৮ জনের মরদেহ উদ্ধার করি। এদের মধ্যে ১ জন নারী, ৪ জন শিশু ও ৩ জন যুবক। তবে এখনও আরও ৫ জন নিখোঁজ রয়েছে। তিনি আরও জানান, ৩৩ জনকে জীবিত উদ্ধার করেছি। উদ্ধার তৎপরতা চলমান রয়েছে।

নিহত আটজনের মধ্যে একই পরিবারের ৪ জন রয়েছেন। তারা হলেন—মোসা. হ্যাপি ও তার তিন ছেলে রাকিবুল, শাকিবুল ও সাজিদুল। নিহত এপির ভাই রুবেল তাদের লাশ শনাক্ত করেন। রুবেল বলেন, নিহতদের মধ্যে তার বোন এপি এবং তিন ভাগনে রয়েছে। আরও তিনজনের নাম জানা গেছে। তারা হলেন পপি, মাকসুদা ও হুমায়রা।

স্বজনরা জানান, আমরা সিরাজদিখানের লতব্দী ইউনিয়নের বাসিন্দা পরিবার নিয়ে ৪৬ জন পদ্মা ঘুরতে যাই। পদ্মা ঘুরাফেরা করে বালিগাওয়ের ডহরী খাল দিয়ে রাত ৮টার দিকে বাসায় যাচ্ছিলাম হঠাৎ করে বেপরোয়া অবৈধ বালু বহনকারী বাল্কহেড এসে ধাক্কা দেয়। পরে আমাদের ট্রলারটি ডুবে যায়। তাৎক্ষণিক আমরা কেউ কেউ অনেক সাঁতার দিয়ে পারে চলে যাই। আমাদের ৩৩ জন জীবিত উদ্ধার হয়েছে। ৮ জনের মারা গিয়েছে। আরও ৫ জন নিখোঁজ রয়েছেন।

মুন্সিগঞ্জ,পিকনিক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত