ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চার কোটি টাকা নিয়ে লাপাত্তা সমবায় সমিতি

চার কোটি টাকা নিয়ে লাপাত্তা সমবায় সমিতি

সাভারের আশুলিয়ায় নিউ শেফালী ক্ষুদ্র ব্যবসায়ী কো-অপারেটিভ লি. নামের একটি প্রতিষ্ঠান গ্রাহকের আমানতের চার কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে। প্রতি মাসে মোটা অঙ্কের লাভ দেওয়ার প্রলোভনে শতাধিক গ্রাহকের কাছ থেকে সংগ্রহ করা হয় টাকা। গ্রাহকদের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়। তবে ঘটনার পর আট মাস পেরিয়ে গেলেও কোন প্রতিকার পাননি ভুক্তভোগীরা।

স্থানীয়দের অভিযোগ, আশুলিয়ার বাইপাইলের বুড়িরবাজার নতুনপাড়া এলাকায় চিন্ময় কান্তি সিংহ (সভাপতি), জ্যোতিন্ময় কান্তি সিংহ (সাধারণ সম্পাদক), আবু বকর, প্রান্ত সিংহ, তপসী সিংহ মিলে নিউ শেফালী ক্ষুদ্র ব্যবসায়ী কো-অপারেটিভ নামের সমবায় সমিতি করেন। পোশাক শ্রমিকদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে সঞ্চয়ী হিসাব খুলেন তারা। লাভের আশায় সঞ্চয় ছাড়াও এককালীন টাকা জমা রাখেন অনেকেই। কিন্তু গত বছরের ১৫ নভেম্বর প্রায় চার কোটি টাকা নিয়ে পালিয়ে যায় চাক্রটি। পরে সমিতির কার্যালয়ের সামনে শতাধিক গ্রাহক বিক্ষোভ করেন ও আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দেন।

গ্রাহক ওমর ফারুক বলেন, গত বছরের ১৩ মার্চ সমিতিতে সঞ্চয়ী হিসাব খুলে মাসে ৫ হাজার টাকা করে সঞ্চয় করি। এছাড়া প্রতিদিন ৫০০ ও এককালীন ২০ লাখ ৫০ হাজার টাকা জমা করে সর্বমোট ২২ লাখ ৮২ হাজার ৫০০ টাকা জমা হয়। আমার মতো শতাধিক গ্রাহকের এমন টাকা নিয়ে পালিয়ে গেল চক্রটি। এ ঘটনায় আশুলিয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু এখনও কোন প্রতিকার পাইনি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুর খান বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সাভার উপজেলা সমবায় কর্মকর্তা রুহুল আমিন বলেন, এই সমিতির ব্যাপারে তদন্ত করে দেখা হচ্ছে।

টাকা,লাপাত্তা,সমিতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত