উখিয়ায় বিপুল পরিমান মাদকদ্রব্য আইস উদ্ধার

প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ১৬:৫৬ | অনলাইন সংস্করণ

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় বিজিবির অভিযানে ১ কেজি মাদক আইস উদ্ধার করা হয়েছে। সোমবার (৭ আগস্ট) সকালে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের সরোয়ারের চিড়িংর ঘের নামক স্থানে অভিযান চালিয়ে মাদকদ্রব্যটি উদ্ধার করা হয়।

বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বালুখালী বিওপির একটি চৌকষ আভিযানিক টহল দল সীমান্ত হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অবস্থান নেয়।

পরে ভোর সাড়ে ৫টার দিকে মাদক চোরাকারবারীদের একটি দল সীমান্ত হতে পায়ে হেঁটে বাংলাদেশে প্রবেশ করতে চাইলে তাদেরকে চ্যালেঞ্জ করে টহল দল। এ সময় মাদক চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ ফেলে দ্রুত জংগলের মধ্যে দিয়ে পালিয়ে যায়। পরে টহল দল ব্যাগ তল্লাশী করে ১.০৬২ কেজি মাদক উদ্ধার করে।

উদ্ধার হওয়া মাদকটি বার্মিজ ক্রিস্টাল মেথ (আইস) বলে জানা গেছে। এটি বাজারে প্রায় ১০ লাখ টাকায় বিক্রি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক বলেন, মাদকদ্রব্যের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে বিজিবি সীমান্ত এলাকায় নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।