সিরাজগঞ্জে আরও ৩ উপজেলা ভূমিহীনমুক্ত ঘোষণা করা হবে

প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ১৭:২৯ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের আরো ৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে। চতুর্থ দফায় বুধবার সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধনের মাধ্যমে সিরাজগঞ্জের শাহজাদপুর, তাড়াশ ও কামারখন্দ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন। 

সোমবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে জেলার পাঁচটি উপজেলার ২৫৫টি পরিবারকে জমিসহ ঘর দেয়া হচ্ছে। আর কোনো ভূমিহীন-গৃহহীন পরিবার না থাকায় ৩টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। এরআগে সিরাজগঞ্জ সদর, উল্লাপাড়া ও রায়গঞ্জ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। 

চতুর্থ পর্যায়ের দ্বিতীয় দফায় কামারখন্দে ১০৭, শাহজাদপুরে ৮১, তাড়াশে ৩৫, বেলকুচিতে ২২ ও চৌহালী উপজেলায় ১০টি পরিবারকে ঘর দেয়া হচ্ছে। চলতি বছর আরো ২১৮টি পরিবারকে জমিসহ ঘর দেয়ার পর পুরো জেলাকেই ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। 

এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, প্রেসক্লাবের আহ্বায়ক আব্দুল কুদ্দুসসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।