সাজেকে আটকা ৩ শতাধিক পর্যটক

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ২০:১৯ | অনলাইন সংস্করণ

  রাঙামাটি প্রতি‌নি‌ধি

দে‌শের বি‌ভিন্ন স্থান থে‌কে সা‌জে‌কে বেড়া‌তে আসা প্রায় ৩ শতা‌ধিক পর্যটক আটকা প‌ড়ে‌ছে। চলমান বৈ‌রি আবহাওয়ায় ভু‌মি ধস ও নিন্মাঞ্চল প্লা‌বিত হওয়ার কার‌ণে সড়ক যোগা‌যোগ বন্ধ হ‌য়ে যাওয়ায় পর্যটকরা আটকা প‌ড়ে‌ছে ব‌লে জানা গে‌ছে।  মঙ্গলবার সন্ধ্যায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অ‌ফিসার রুমানা আক্তার এ তথ্য নি‌শ্চিত ক‌রেন। 

তি‌নি জানান, গত কয়েকদিনের টানা বর্ষণে ও পাহাড়ি ঢলে জেলার বাঘাইছড়ি উপজেলায় বেশ কয়েকটি স্থানে পাহাড়ধস এবং নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সৃষ্টি হয়েছে সড়কযোগের প্রতিবন্ধকতা। ইতিপূর্বে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন বাঘাইহাট বাজার ও মাচালং সেতুতে যান চলাচল বন্ধ করে দিয়েছে। এতেই পানিবন্দি হয়ে সা‌জে‌কে আটকা পড়েছে দুর-দুরান্ত থেকে আসা প্রায় ৩ শতাধিক পর্যটক।

বাঘাইছড়ি উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টানা ৬ দিনের বৃষ্টিতে বাঘাইছড়ি উপজেলার পৌরসভা সহ মোট ৬টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে এবং বিভিন্ন স্থানে পাহাড় ধসে পড়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪৬টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে এবং বর্তমানে অনেক পরিবার আশ্রয়কেন্দ্রে অবস্থান করছে। 

সাজেকের কুড়েঘর এর রিসোর্টের মালিক জুতেন ত্রিপুরা জানান, বর্তমানে সাজেকে ২০ থেকে ২৫টি গাড়ি আটকে আছে। এতে প্রায় ৩শতাধিক পর্যটক হবে। পর্যটকেরা বর্তমানে যার যার ভাড়া করা রিসোর্টে অবস্থান করছেন।