রূপগঞ্জে স্বাক্ষর জাল করে প্রবাসীকে হয়রানির অভিযোগ

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ২০:১৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ প্রতিবেদক, রূপগঞ্জ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্ব শত্রুতার জেরে স্বাক্ষর জাল করে এক প্রবাসীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী এলাকায় এই ঘটনা ঘটেছে।

প্রবাসী শহিদুল ইসলাম জানান, তিনি প্রতিবেশী শাকিল আহমেদ বাবুর সাথে যৌথভাবে গরুর খামার নির্মাণ করেন। পরবর্তিতে শাকিল খামারের হিসেবে গড়মিল করলে তিনি সেখান থেকে বের হয়ে প্রবাসে চলে যান। এদিকে উক্ত কারনে শাকিল শহিদুলের প্রতি শত্রুতা পোষন শুরু করেন। 

এরই ধারাবাহিকতায় চলতি বছরের ২৫ এপ্রিল নারায়ণগঞ্জ আদালতে শহিদুলের নামে একটি প্রতারনার মামলা দায়ের করেন। যার নং-সিআর মামলা ২২৭/২০২৩। সেখানে শহিদুলের স্বাক্ষর জাল করে একটি খোলা কর্জনামা দলিল উত্থাপন করেন প্রতারক শাকিল। যাতে উল্লেখ্য করা হয় শহিদুল তার কাছ থেকে ওই স্ট্যাম্পের মাধ্যমে ১২ লাখ টাকা কর্জ নিয়েছেন। শহিদুল প্রবাস থেকে এসে জানতে পারে প্রতারক শাকিল ২০২২ সালের একটি ভূয়া স্ট্যাম্প তৈরী করে তার নামে আদালতে মিথ্যা মামলা দায়ের করেছেন। পরে তিনি বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের কাছ থেকে সনদ সংগ্রহ করে জানতে পারেন প্রতারক শাকিল ২০২৩ সালে ছাপা হওয়া স্ট্যাম্পে তড়িগড়ি করে ২০২২ সালের তারিখ দিয়ে নকল কর্জনামা তৈরী করেছেন। পরে ওই সনদের মাধ্যমে তিনি নারায়ণগঞ্জ আদালত থেকে মিথ্যা মামলায় জামিন লাভ করলেও এখন নতুন মামলায় তাকে ফাসাঁনোর চেষ্টা করছে প্রতারক চক্রটি।

এব্যাপারে শাকিল আহমেদ বাবুর সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, যদি কাউকে এ ধরনের মিথ্যা মামলায় হয়রানী ও ভবিষ্যতে আরও ক্ষতিসাধনের চেষ্টা করা হয়ে থাকে তাহলে তার আইনী ব্যবস্থা গ্রহনের সুযোগ রয়েছে। আমাদের কাছে এলে আমরা ওই প্রবাসীকে আইনী পরামর্শ দিবো।