নাটোরে ৫৬৭টি গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর ঘর

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৬:৩৮ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে ২ ধাপে নাটোরে আরও ৫৬৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর। জেলায় ৫ হাজার ৬১৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে উপহারের এই ঘর দেওয়ার মাধ্যমে জেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রীর। 

বুধবার (৯ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বাড়ি হস্তান্তরের মধ্য দিয়ে নাটোরসহ ১২ জেলাকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক সূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে জেলার ৩ উপজেলায় ৫৬৭টি বাড়ির নির্মাণ কাজ শেষে তা সুবিধাভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। যার মধ্যে নাটোর সদর উপজেলায় ১০০টি, নলডাঙ্গা উপজেলায় ১০৮টি এবং সিংড়া উপজেলায় ৩৫৯টি বাড়ি হস্তান্তর করা হয়েছে। 

চতুর্থী পর্যায়ে নাটোর জেলায় মোট ৫ হাজার ৬১৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করা হয়েছে। যার মধ্য নাটোর সদর উপজেলায় ১০৮৯টি, সিংড়ায় ১৯৯৩টি, গুরুদাসুপুরে ৩৯৪টি, বড়াইগ্রামে ৬৪৫টি, লালপুরে ৬২৯টি, বাগাতিপাড়ায়, ৩৮৪ এবং নলডাঙ্গা উপজেলায় ৪৮৫টি বাড়ি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। এর আগে ২০২২ সালের ১৮ জুলাই জেলার বাগাতিপাড়া উপজেলা এবং একই বছর ২৭ ফেব্রয়ারি গুরুদাসপুর, বড়াইগ্রাম ও লালপুর উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়।