কাউখালীতে ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে ঘর ও জমির দলিল হস্তান্তর

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৬:৪৩ | অনলাইন সংস্করণ

  কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের কাউখালীতে প্রধানমন্ত্রীর উপহারের মুজিব বর্ষের ঘর পেলো আরও ১২৫ পরিবার। বুধবার, (৯ আগষ্ট ) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধন শেষ কাউখালী উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মো. সেলিম হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বায়েজিদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল আহম্মেদ সুমন, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, লাইকুজ্জামান তালুকদার মিন্টু প্রমুখ। এসময়  মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, বিভিন্ন দফতরের কর্মকর্তা, সাংবাদিক ও ভূমিহীন-গৃহহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

কাউখালী  উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার সুলতানা জানান,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা ‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’। 

তাঁর এ ঘোষণা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে (২ ধাপ) কাউখালী উপজেলার ১২৫ টি ঘর সহ মোট ৬০৫ জন  ভূমিহীন ও গৃহহীন পরিবারে মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর  হস্তান্তর করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী চলতি বছরের ২২ মার্চ কাউখালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন।