ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘ফেনীতে ডেঙ্গু প্রতিরোধে সবার সহযোগিতা চাইলেন মেয়র’

‘ফেনীতে ডেঙ্গু প্রতিরোধে সবার সহযোগিতা চাইলেন মেয়র’

সম্প্রতি সারাদেশে উদ্বেগজনক হারে বাড়ছে ডেঙ্গু। ডেঙ্গু প্রতিরোধে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নির্দেশে পৌর এলাকার সরকারি-বেসরকারি ভবন ও ১৮টি ওয়ার্ডে বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান মশক নিধন ঔষধ ছিটানোর কাজ চলছে।

পৌরসভার মেডিকেল অফিসার কৃষ্ণপদ সাহা জানান, মেয়র মহোদয়ের নির্দেশে গত কয়েকদিন টানা বর্ষণে শহরের বিভিন্ন ওয়ার্ডে বাসা বাড়ীতে জমে থাকা পানি, বাসা বাড়ীর আশপাশের ঝোপঝাপ পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান ও ডেঙ্গু প্রতিরোধে মশকনিধন ঔষধ ছিটানোর কাজ চলছে। ইতিমধ্যে সদর হাসপাতাল, জেলা প্রশাসক কার্যালয়, মডেল থানা, সিভিল সার্জন অফিস, পুলিশ সুপার কার্যালয়, পল্লী বিদ্যুৎ অফিস, ম্যাজিস্ট্রেট ডরমিটরি, ম্যাজিস্ট্রেট কলোনী, সার্কিট হাউজ সহ সরকারি-বেসরকারি ভবনের আশপাশের ঝোপঝাপ পরিষ্কার করে মশক নিধন ওষুধ ছিটানো হয়েছে এবং ১৮টি ওয়ার্ডে বিশেষ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে।

তিনি আরো বলেন, পৌরসভার ১.২-৮.১০.১৬ থেকে ১৮ ওয়ার্ডে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং মশার ওষুধ ছিটানোর কাজ সমাপ্ত হয়েছে। আগামীকাল থেকে বাকি ওয়ার্ডগুলোতে কার্যক্রম শুরু হবে। ৮টি ফগার মিশিনের মাধ্যমে ১৫জন মশক নিধন কর্মী ওষুধ ছিটানোর কাজ করছে বলে জানান তিনি।

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী পৌরসভাকে মানুষের বসবাসযোগ্য ও স্মার্ট পৌরসভা গড়ার লক্ষ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে কাজ করছি। আপনারা জানেন এডিস মশার লাভা থেকেই ডেঙ্গুর সৃষ্টি হয়। আর এর কামড়েই ডেঙ্গু ও চিকুনগুনিয়া হয়। পৌরবাসীকে এডিস মশার কামড় থেকে রক্ষা করার জন্য পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছে।

পৌরবাসীর সহযোগিতা কামনা করে পৌর মেয়র বলেন, কারো একার পক্ষে এডিস মশা নিধন করা সম্ভব নয়। যতক্ষণ পর্যন্ত পৌরবাসী সচেতন না হবে ততক্ষণ পর্যন্ত এডিস মশা নির্মূল করা সম্ভব নয়। তাই সবাইকে সচেতন ও সতর্ক হয়ে আশপাশ পরিষ্কার রেখে এডিস মশা থেকে বাঁচতে পৌরসভাকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

প্রতিরোধ,ফেনী,ডেঙ্গু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত