হানিফ বাসে চাকুরীর আড়ালে গাঁজার কারবার

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৯:২৯ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

হানিফ এন্টারপ্রাইজ নামের বাসে গাঁজা পরিবহন করে তারা চারজন নিয়ে যাচ্ছিলেন চট্টগ্রাম। কিন্তু পথে বাঁধ সাধলো র‌্যাব। বুধবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর নামক স্থান থেকে মাদক পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ করা হয় ও ২৬ কেজি গাঁজা সহ চার মাদক কারবারীকে আটক করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ৪ লাখ টাকা।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কতিপয় মাদক কারবারী যাত্রীবাহী বাসে মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে কুমিল্লা থেকে চট্টগ্রামের দিকে আসছে। র‌্যাবের একটি দল ফেনীর রামপুরস্থ র‌্যাব ক্যাম্পের সামনে মহাসড়কের উপর অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় সন্দেহজনক একটি যাত্রীবাহী বাসকে থামানোর সংকেত দিলে বাসটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। 

এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে বাসটিকে আটক করে। বাস থেকে চট্টগ্রামের মৃত ফারুক আহম্মদের ছেলে মো. সিরাজুল ইসলাম (৪৩), মৃত নজির আহম্মদের ছেলে কামাল হোসেন (৫২), খায়রুল বশরের ছেলে মো. হেলাল উদ্দিন (৩৫), রতন বড়ুয়ার ছেলে বাপ্পি বড়ুয়া (৩৫) কে আটক করা হয়।

আটককৃতদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে বাসের ড্রাইভিং সীটের পেছনে থেকে ২টি প্লাস্টিকের বস্তা থেকে ২৬ কেজি গাঁজা উদ্ধারসহ মাদক পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরিবহনে চাকুরীর আড়ালে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে গাঁজা কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্পমূল্যে ক্রয় করে চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক কারবারী ও সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রি করে আসছে। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ৪ লাখ টাকা।

ফেনীস্থ র‌্যাবের কোম্পানী অধিনায়ক স্কোয়াডন লিডার মোহাম্মদ  সাদেকুল ইসলাম জানান, আটককৃতরা উদ্ধারকৃত মাদক ও জব্দকৃত আলামত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।