ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রধানমন্ত্রীর উপহার হিসাবে কুড়িগ্রামে ৫০৫টি পরিবার পেল ঘরসহ জমির দলিল

প্রধানমন্ত্রীর উপহার হিসাবে কুড়িগ্রামে ৫০৫টি পরিবার পেল ঘরসহ জমির দলিল

কুড়িগ্রামে প্রধানমন্ত্রীর দেয়া ঘরসহ জমির দলিল পেল ৫০৫টি হত দরিদ্র গৃহহীন ও ভুমিহীন পরিবার। এর সাথে সুফলভোগীরা পাচ্ছেন বিশুদ্ধ পানি ও বিদ্যুৎ ব্যবহারের

সুবিধা। সরকারে দেয়া ঘর ও জমির দলিল পেয়ে দারুন খুশি সুফলভোগীরা।

বুধবার সকালে কুড়িগ্রামের রাজারহাট উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত জেলা পর্যায়ে ঘর উদ্ধোধন হস্তান্তর আনুষ্ঠানে সুবিধাভোগীদের হাতে ঘরের চাবি ও জমির দলিল তুলে দেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহার্দী বাপ্পি ও উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম প্রমুখ।

আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে ৪র্থ পর্যায়ে(২য় ধাপ) কুড়িগ্রাম জেলার ৯ উপজেলায় ৫০৫টি হত দরিদ্র ও ভূমিহীন পরিবারকে ঘর প্রদান করা হয়। এরমধ্যে-কুড়িগ্রাম সদর উপজেলায় ৩টি, নাগেশ্বরী উপজেলায় ৪২টি, ভূরুঙ্গামারী উপজেলায় ১৪ টি, ফুলবাড়ী উপজেলায় ৫টি, রাজারহাট উপজেলায় ৩০৪টি, উলিপুর উপজেলায় ৫৯টি, চিলমারী উপজেলায় ৩৬টি, রৌমারী উপজেলায় ১৭টি ও রাজিবপুর উপজেলায় ২৫টি ঘর সহ দলিল হস্তান্তর করা হয়েছে।

এর মধ্যে চিলমারী উপজেলায় হরিজন স¤প্রদায়ের জন্য ৩০টি এবং রাজারহাট উপজেলায় ঢুলি পরিবারের জন্য ১৯টি ঘর প্রদান করা হয়। জেলা প্রশাসনের তথ্যনুযায়ী জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৪,৭০২ জন। ইতোমধ্যে আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে ৪র্থ পর্যায়ে মোট ৪,৫৫৩ টি পরিবারকে জমিসহ ঘর দেয়া হয়েছে। অবশিষ্ট রয়েছে মাত্র ১৪৭টি পরিবার।

রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা আশ্রয়ন প্রকল্পের সুফলভোগী জহির উদ্দিন (৬৪) বলেন, এতদিন বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ঘর করে কোন রকমে দিন কাটছিল। এবার

নিজের নামে জমিসহ ঘর পাওয়ায় আমরা অনেক খুশি। চিলমারী উপজেলার সবুজপাড়া আশ্রয়নের (হরিজন পল্লীর) সুফলভোগী ইন্দ্রজিৎ লাল(৪৫) মধুমালা (৩৭) দম্পতি বলেন, আমাদের তো কোন ঠিকানা ছিল না, এবার আমরা প্রধানমন্ত্রী দেয়া জমিসহ পাঁকা ঘর পাওয়ায় নতুন ঠিকানা পেয়েছি। আমরা খুব আনন্দিত।

প্রধানমন্ত্রী,উপহার,ঘর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত