নারায়ণগঞ্জের পিচ্চি মানিক হত্যায় তুহিন বরগুনায় গ্রেফতার

প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৯:৪৯ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার চাঁদমারী এলাকায় পিচ্চি মানিককে হত্যার ঘটনায় আসামী তুহিনকে (২৫) বরগুনা জেলার আমতলী থানাধীন সোনাউটা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। ৮ আগষ্ট দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এবং র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী এর যৌথ আভিযানিক দল এ অভিযান চালান।

বুধবার ৯ আগষ্ট সিনিয়র এএসপি ও মিডিয়া অফিসার মোঃ রিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বিচার সালিশে মীমাংসার কথা বলে ফতুল্লার ইসদাইর এলাকার রড সিমেন্ট ব্যবসায়ী পিচ্চি মানিককে গত ২৪ জুলাই রাতে ফোন করে চাঁদমারি মাউরাপট্টি এলাকায় ডেকে নিয়ে যায় শরীফ। এরপর পূর্বশত্রুতার জের ধরে শরীফ ও তার সহযোগীরা মিলে তাকে একটি অটোরিকশার গ্যারেজে নিয়ে হাত পা বেঁধে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। 

চিৎকার শুনে বন্ধুরা এগিয়ে গেলে তাদেরকেও কুপিয়ে আহত করা হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী ডালিয়া বেগম বাদী হয়ে দাউদ, দাউদের ৫ ছেলে শরীফ, আরিফ, সজিব, শান্ত ওরফে ইয়াকুব আলী, নাঈম এবং তুহিন, জিসান, জুয়েল এই নয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ছয়-সাতজনকে আসামি করে ফতুল্লা থানায় হত্যা মামলা করলে পুলিশের পাশাপাশি তদন্ত শুরু করে র‌্যাব। 

তবে মামলার পর থেকেই হত্যাকা-ে জড়িত আসামিরা পালিয়ে আত্মগোপন করে। গত ৩০ জুলাই রাতে হত্যাকা-ের পরিকল্পনাকারী শরীফ, নাঈম ও শান্তকে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্প এলাকা থেকে গ্রেফতার করা হয়।

৮ আগষ্ট দুপুরে বরগুনা জেলার আমতলী থানাধীন সোনাউটা এলাকা থেকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন চাঁদমারী (মাউরাপট্টি) এলাকার মিজানের ছেলে তুহিনকে গ্রেফতার করে র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত হত্যাকান্ডের সাথে জড়িত বলে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে।