ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাঁথিয়ায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

সাঁথিয়ায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

পাবনার সাঁথিয়ায় দৃর্বত্তদের সাথে এলাকাবাসীর সংঘর্ষে শাহানুর (৩২) নামে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ২ জন।

বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার চন্ডীপুরে এ ঘটনাটি ঘটেছে। নিহত শাহানুর আহম্মেদপুর ইউনিয়নের বিরহামপুর গ্রামের আবু বক্কারের ছেলে। এ দিকে সংঘর্ষের ঘটনায় সাঁথিয়া থানায় অভিযোগ দিতে ও চিকিৎসা নিতে গিয়ে দুই সহদর আটক হন।

আটকৃতরা হলো চন্ডিপুর গ্রামের মৃত আ: রাহিমের ছেলে আব্দুল মান্নান মানিক(৪২) ও মনির হোসেন(৩২)। নিহত শাহানুর যুবলীগের নিবেদিত কর্মী ছিল। তবে নিহতের স্বজনদের দাবি- ‘এলাকায় দীর্ঘদিন ধরে নিজেদের (যুবলীগ) মধ্যে রাজনৈতিক বিরোধ চলছে। সেই বিরোধের সূত্রে সকালে তাকে ডেকে নেয়া হয়েছে। তাকে পুর্বপরিকল্পনা করেই হত্যা করা হয়েছে।’এলাকাবাসীর বলছে শাহানুর একজন সন্ত্রাসী ও মাদকব্যবসায়ী।

স্থানীয়রা জানায়, বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলার চন্ডীপুরে সুজানগর উপজেলার আমিনপুর থানার বিরাহিমপুর গ্রামের আবু বক্কারের ছেলে শাহানুর একটি মেয়ে নিয়ে চন্ডিপুরে যায়। এ নিয়ে শাহানুরের সাথে পাশ্ববর্তী সাঁথিয়া উপজেলার চন্ডিপুর গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলেদের কথাকাটাকাটি হয়।

এ সময় সন্ত্রাসী শাহানুর চাকু বের করে দুই ভাইয়ের উপর হামলা চালিয়ে দুজনকেই আহত করে। এ সময় এলাকাবাসীর সাথে সংঘর্ষ বেধে গেলে গণপিটুনিতে শাহানুর গুরুতর আহত হয়। অবস্থা বেগতি দেখে অন্য দুই সন্ত্রাসী পালিয়ে যায়। আহত অবস্থায় শাহানুর (৩৫) কে আটক করে এলাকাবাসী। পরে কাশিনাথপুর ফাঁড়ী পুলিশের উপস্থিতিতে আহত শাহানুর কে তার স্বজনেরা পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সে মারা যায়। এদিকে শাহানুরের মৃত্যুর সংবাদ পেয়ে পুলিশ চন্ডিপুর গ্রামের মৃত আ: রাহিমের ছেলে আব্দুল মান্নান মানিক(৪২) ও মনির হোসেন(৩২) কে আটক করে।

শাহানুর সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড যুবলীগের সদস্য ছিল। বিষয়টি নিশ্চিত করেন আহম্মদপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিন্টু হোসেন।

চন্ডিপুরবাসী জানান, সে সুজানগর উপজেলার বাসিন্দা হলেও দীর্ঘ দিন ধরে শাহানুর বাহিনী চন্ডিপুর এলাকার মানুষকে ভয় দেখিয়ে বিভিন্ন অপকর্ম করে আসছিল। সে মাদক ব্যবসা, নারী ব্যবসা ও জুয়া খেলার সাথে জড়িত ছিল। কেউ প্রতিবাদ করলে তাকে হত্যার হুমকীসহ মারপিট করত। চন্ডিপুর গ্রামের রিফাদ (২০) এর মা রত্না খাতুন জানান, আমার ছেলেকে শাহানুর পিটিয়ে পা ভেঙে দিয়েছিল।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামের সাথে বার বার যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। থানার ডিউটি অফিসার এসআই হায়দার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,শাহানুর হত্যার বিষয়ে দুই জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সাঁথিয়া,দুর্বৃত্ত,এলাকাবাসীর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত