ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জামালপু‌রের মেলান্দ‌হে শিয়া‌লের আক্রমণে আহত ৫

জামালপু‌রের মেলান্দ‌হে শিয়া‌লের আক্রমণে আহত ৫

জামালপুরের মেলান্দহ উপজেলায় শিয়ালের কামড়ে স্কুলশিক্ষক সহ ৫ জনকে আহত হয়েছেন।

বুধবার (৯ আগষ্ট) ভোর সকাল ৫ টায় মেলান্দহ পৌরসভার বারইপাড়া এলাকায় শিয়ালের আক্রমণের ঘটনা ঘটে। এসময় শিয়াল এক গরুকে আক্রমণ করতে গেলে পিটিয়ে মেরে ফেলে এক কৃষক। শিয়ালের কামড়ে আহত ব্যক্তিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন, স্কুল শিক্ষক সিমা রানী, কাশেম আলী, সুফিয়া, জেসমিন, আবুল কাশেম ।

স্থানীয় সূত্রে জানা যায়,' বুধবার ভোর সকাল সাড়ে পাঁচটা দিকে বারইপাড়া এলাকার কাশেম আলীকে তাঁর বাড়ীতে প্রথমে আক্রমণ করে। তাকে আক্রমণ করেই শিয়ালটি আবার দক্ষিণ দিকে চলে গিয়ে স্কুল শিক্ষক সিমা রাণীর বাড়িতে গিয়ে সিমা রানীকে আক্রমণ করে। ওই এলাকায় আরও তিনটি বাড়িতে গিয়ে তিনজনকে আক্রমণ করে কৃষক নজর আলীর বাড়িতে গিয়ে তাঁর গরুকে আক্রমণ করে এ সময় নজর আলী শিয়ালকে লাঠি দিয়ে আঘাত করে মেরে ফেলে।

শিয়ালের কামডা আহত স্কুল শিক্ষক সিমা রানী বলেন,' আমি সকাল সাড়ে পাঁচটার দিকে বাড়ির উঠান পরিষ্কার করতে ছিল। হঠাৎ করেই শিয়াল আসে। প্রথমে দেখে আমি ভাবছিলাম হয়তো কুকুর। যখন দেখলাম আমার দিকে এগিয়ে আসতেছে তখন ভালো করে দেখি এটা শিয়াল, হাত থাকা ঝাড়ু দিয়ে ফিরাতে গেলেও কোন লাভ হয়নি আমাকে এসে আক্রমণ করে।

শিয়ালের কামড়ে আহত কাশেম আলী বলেন,'ঘর থেকে বের হয়ে দাঁড়ায় ছিলাম, হঠাৎ করে এসেই কামড় শুরু করে। কামড় দিয়ে আমাকে মাটিতে ফেলে দে। কামড়ে আমার এক আঙ্গুল ছিঁড়ে ফেলেছে।

কৃষক নজর আলী বলেন,'শিয়ালে কাশেম আলীকে কামড়াইছে সবার তাকে দেখতে যাইতাছে, আমি আবার ঘর থেকে গরু বের করে রাস্তায় বেধে রেখেছি। এমন সময় শিয়ালটা হঠাৎ করে এসে আমার গরুর গলায় কামড় দিয়ে ধরে রাখছে। পরে লাঠি দিয়ে মাথায় আঘাত করেছি, দেখি শিয়ালের কিছুই হয় নাই আমাকে কামড়াতে আসছে। পরে আরেকটা আঘাতে শিয়াল মাটিতে পড়ে যাই, পরে আমার একাই শিয়ালকে পিটিয়ে মেরে ফেলছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক সাদিয়া চৌধুরী বলেন,' ভোর সকাল সাড়ে পাঁচটা থেকে শিয়াল আক্রমণ করে। পরে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে জলাতঙ্কের ভ্যাকসিন দেওয়া হয়েছে এবং প্রাথমিক চিকিৎসা নিয়ে তাঁরা বাড়ি ফিরেছে।

জামালপু‌র,শিয়া‌ল,আক্রমণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত