ঠাকুরগাঁওয়ে জমি বিরোধে একজনের মৃত্যু

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ১৮:১৯ | অনলাইন সংস্করণ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী শিংপাড়া গ্রামে জমি বিরোধকে কেন্দ্র করে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবির।
বৃহস্পতিবার (১০ আগষ্ট) রাতে এ ঘটনাকে কেন্দ্র করে মরদেহ নিয়েথানা ঘেরাও করে এলাকাবাসি। মৃত হাসান আলী (৫৫) আরাজী শিংপাড়া গ্রামের মৃত জবেত আলী সদ্দারের ছেলে। স্থানীয়রা জানায়, গত বৃস্পতিবার (৩ আগষ্ট) বিকালে মামুন খন্দকার ও
জগেন্দ্র নাথের মধ্যে জমি নিয়ে দ্বন্দ্ব বাঁধে এ সময় স্থানীয়বাসিন্দা হাসান আলী এগিয়ে গেলে, সমারু রায় ও তার দলবল নিয়ে হামলা চালায় এবং গুরুতর জখম করে।

পরে এলাকাবাসি উদ্ধার করে ঠাকুরগাঁও ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করে। ঠাকুরগাঁওয়ে চিকিৎসাধীন অবস্থায় পরিস্থিতির অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১০ আগষ্ট) ভোর ৬টায় তার মৃত্যু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসি মৃত ব্যাক্তির লাশসহ বৃহস্পতিবার (১০ আগষ্ট) রাতে থানা ঘেরাও করে। পরে ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণের কথা জানালে তারা লাশ নিয়ে থানা ত্যাগ করেন।


অপরদিকে এঘটনাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার (৩ আগষ্ট) ২০ জনের নামসহ অজ্ঞাত ১০-১২ জনের কথা উল্লেখ করে মো. মামুন খন্দকার থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু হাসান আলীর মৃত্যু হওয়ায় নতুন করে আরেকটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।


ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ কবির বলেন বাদিরা যেন বিচার পায় এবং স্বচ্ছতার সাথে তদন্ত করে প্রকৃত অপরাধিদের আইনের আওতায় আনার ক্ষেত্রে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহণ করা হবে।