একদিনে চার শিশুসহ ৫ জনের মৃত্যু, নিখোঁজ- ১

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ১৯:২৫ | অনলাইন সংস্করণ

  রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় কাচালং নদীতে ডুবে একদিনে চার শিশুসহ ৫ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১০ আগষ্ট) সকাল থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত উপজেলার সাজেক, বঙ্গলতলী, উগলছড়ি, মাচালং দিপুপাড়া ও হীরারচর এলাকায় এসব ঘটনা ঘটে। নিহতদের পরিবারে চলছে শোকের মাতম। বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে রাত সাড়ে দশটাপর্যন্ত বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতলী এলাকায় রাহুল বড়ুয়া (১০), উগলছড়ি বিল থেকে জুয়েল (৭), সাজেকে মিল্কি চাকমা (৭), হীরারচর এলাকায় জুনি চাকমা(৭) ও মাচালং দিপুপাড়া এলাকায় কাওলা ত্রিপুরার(৩৫) মরদেহ উদ্ধার করা হয়েছে। পাহাড়ী ঢলের প্রবল স্রোতে এরা সবাই কাচালং নদীতে ডুবে মারা গেছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার জানান, একদিনে চার শিশুসহ পাঁচজনের মৃত্যুর ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। ঘটনায় বাঘাইছড়িতে শোকের ছায়া নেমে এসেছে। তাৎক্ষনিকভাবে উপজেলা প্রশাসন থেকে পরিবার প্রতি ২০ হাজার টাকা ও খাদ্য সহায়তা দেয়া হয়েছে। অন্যদিকে, গত ৭ আগস্ট সোমবার রাঙামাটির বরকল উপজেলার সুবলং ইউনিয়নের মাইসছড়ি গ্রামে কাপ্তাই হ্রদে তলিয়ে যাওয়া সুভেন চাকমার (১৮) খোঁজ এখনও পর্যন্ত মেলেনি বলে সুবলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুন জ্যোতি চাকমা জানিয়েছেন।