নাটোরের স্কুল ছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় অভিযুক্তকে মৃত্যুদন্ড

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩, ১৬:৫২ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুরে স্কুল ছাত্রীকে অপহরণ ও ধর্ষন মামলায় মো. সুমন আলী নামে একজনকে মৃত্যুদন্ড ও মো. রফিকুল ইসলাম নামে অপরজনকে আমৃত্যু সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা আর্দেশ দেন। 

রোববার (১৩ আগষ্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

মৃত্যুদন্ডপ্রাপ্ত সুমন আলী নাটোর জেলার লালপুর উপজেলার পোকন্দা গ্রামের মো. আব্দুল হামিদের ছেলে এবং আমৃত্যু সশ্রম কারাদন্ড প্রাপ্ত রফিকুল ইসলাম একই গ্রামের আফসার আলীর ছেলে।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় ১০ম শ্রেণিপড়ুয়া ওই স্কুলছাত্রী (১৫) বাড়িতে বসে পড়ালেখা করছিলেন। এ সময় আসামি মো. সুমন একটি মাইক্রোবাস নিয়ে বাড়ির সামনে আসেন। এরপর সুমন ও তাঁর সঙ্গে থাকা লোকজন বাড়িতে ঢুকে জোর করে ওই ছাত্রীকে অপহরণ করে সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার ধানকুন্টি গ্রামের রফিকুল ইসলামের বাড়িতে নিয়ে যান। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে মো. সুমনসহ ছয়জনের বিরুদ্ধে লালপুর থানায় মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা লালপুর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান ভুক্তভোগী স্কুলছাত্রীকে উদ্ধার করেন। পরে ওই ছাত্রী আদালতে জবানবন্দি দেন। একই সঙ্গে ডাক্তারি পরীক্ষায় তাঁকে নির্যাতনসহ ধর্ষণের প্রমাণ পাওয়া যায়। ২০১৬ সালের ১০ মে ছয় আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন তদন্তকারী কর্মকর্তা। অভিযোগ গঠনের সময় আদালত আসামি মো. সুমন ও রফিকুল ইসলাম ছাড়া বাকি আসামিদের অব্যাহতি দেন। সাক্ষ্য গ্রহণ শেষে আজ বিচারক এ রায় প্রদান করেন।