পৌর সভার মেয়র সমিতির সভাপতি হলেন ফেনীর স্বপন মিয়াজি 

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৩, ১৭:৩৫ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) তথা বাংলাদেশ পৌরসভা সমিতির কুমিল্লা আঞ্চলিক কমিটির সভাপতি হলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

গতকাল ম্যাব এর প্রেসিডেন্ট ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সেক্রেটারী জেনারেল মাদারীপুর পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশের ৩২৯টি পৌরসভার মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে চলতি বছরের ১২ জানুয়ারী কক্সবাজারে ম্যাব এর বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলের সিদ্ধান্তে ১৫ জুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ৭ আগষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তক্রমে ম্যাব এর ১১টি অঞ্চলের আঞ্চলিক সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

বাংলাদেশ পৌরসভা সমিতির ১১টি অঞ্চলের মধ্যে ছয়টি জেলার ৩৮টি পৌরসভা নিয়ে গঠিত কুমিল্লা অঞ্চলের সভাপতি করা হয় ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীকে, সাধারণ সম্পাদক করা হয়েছে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়াকে।

ম্যাবের সাধারণ সম্পাদক খালিদ হোসেন ইয়াদ নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, ফেনী, নোয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া এ ৬ জেলার ৩৮টি পৌরসভা নিয়ে কুমিল্লা আঞ্চলিক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি সরকারকে সহায়তা ও পৌরসভাগুলোর বিভিন্ন দাবি আদায়ে কাজ করবে।

ম্যাব এর কুমিল্লা অঞ্চলের সভাপতি মনোনীত করায় কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদকসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে মেয়র স্বপন মিয়াজী বলেন, কুমিল্লা অঞ্চলের কমিটিকে বাংলাদেশের শ্রেষ্ঠ কমিটি হিসেবে তুলে ধরার লক্ষ্যে কাজ করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি পৌরসভাগুলোর মেয়র, কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।