ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কেমিক্যাল লুকিয়েও হাতেনাতে ধরা কলা ব্যবসায়ী

কেমিক্যাল লুকিয়েও হাতেনাতে ধরা কলা ব্যবসায়ী

নিয়মিত কলা পাকাতে ব্যবহার করেন কেমিক্যাল (প্রোমোট-ইথিলিন)। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানের টের পেয়ে কেমিক্যাল লুকিয়ে রাখার চেষ্টা করেন ব্যবসায়ী। কিন্তু শেষ রক্ষা হয়নি। কেমিক্যালসহ হাতেনাতে ধরা খেয়ে ২০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে চাঁদপুর শহরের চৌধুরীঘাট এলাকার ভাই ভাই কলা আড়ৎ নামে প্রতিষ্ঠানকে।

রোববার (১৩ আগষ্ট) বিকেলে নিয়মিত বাজার তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বলেন, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে আজ শহরের পালবাজার, চৌধুরীঘাট, কয়লাঘাট ও মোলহেড এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। পাল বাজারের চৌধুরীঘাট এর অনেকগুলো কলার দোকান তদারকি করা হয়। এসময় 'ভাই ভাই কলা আড়ৎ' প্রতিষ্ঠানে কাঁচা কলা পাকাতে কেমিক্যাল (প্রোমোট-ইথিলিন) ব্যবহার করতে দেখা যায়। দেখার সাথে সাথে দোকান মালিক তা লুকিয়ে রাখার চেষ্টা করেন। পরবর্তীতে কেমিক্যালটা হাতেনাতে ধরে ফেলা হয় এবং দোকান মালিক তার দোষ স্বীকার করেন।

খাদ্যদ্রব্যে নিষিদ্ধ দ্রব্যের মিশানোর দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভাই ভাই কলা আড়তকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন চাঁদপুর সদর মডেল থানা পুলিশের একটি চৌকস টিম। ভোক্তার অর্থ, স্বার্থ, স্বাস্থ্য ও অধিকার রক্ষার্থে ভোক্তা অধিদপ্তরের এমন অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

কেমিক্যাল,কলা,ব্যবসায়ী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত