কক্সবাজারে ইয়াবার চালান লুট নিয়ে সংঘর্ষ : গ্রেপ্তার ২

প্রকাশ : ১৪ আগস্ট ২০২৩, ১৭:০৫ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

সাগর পথে আনা ইয়াবার একটি চালান লুটকে কেন্দ্র করে ২ গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংক্রান্ত মামলার ২ আসামিকে লক্ষাধিক ইয়াবা সহ গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫।
সোমবার ভোরে কক্সবাজার সদর উপজেলার পিএমখালি ইউনিয়নের মাদালিয়া পাড়া এলাকা থেকে এ ২ জনকে গ্রেপ্তার করা হয়।

এরা হলেন, কক্সবাজার পৌরসভার নুনিয়ার ছড়া এলাকার মো. হোসেনের ছেলে সৈয়দ উল্লাহ (৪২), একই এলাকার মৃত জমির হোসেন ছেলে আব্দুল গফুর (৪০)। এসময় উদ্ধার করা হয়েছে ১ লাখ ৩ হাজার ইয়াবা।

র‌্যাব ১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, গত ১২ আগস্ট শনিবার ভোরে সৈয়দ উল্লাহ তার নিজস্ব ট্রলারে করে বিপুল পরিমাণ ইয়াবার একটি চালান কক্সবাজার পৌরসভার উত্তর নুনিয়ারছড়ার পানির কুয়া এলাকায় খালাস করে। এসময় অপর একটি গ্রæপ এসব ইয়াবা লুট করার চেষ্টা চালায়। এেেত ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। যেখানে ছুরি ও দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে দুদু মিয়া ও মো. রিপন নামের ২ জনকে আহত হয়। যে ব্যাপারে পরের দিন ১৩ আগস্ট আহত দুদু মিয়া বাদী হয়ে আসামী সৈয়দ উল্লাহ’কে প্রধান আসামী এবং তার অপর ৫ সহযোগীর নাম উল্লেখ করে আঘাত ও হত্যা চেষ্টার অভিযোগে কক্সবাজার সদর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলার সূত্র ধরে সৈয়দ উল্লাহ ও গফুর আত্মগোপনে থাকা ২ জনকে গ্রেপ্তার করে।

তিনি জানান, নিত্য নতুন কৌশলে মিয়ানমার সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢুকছে মাদকদ্রব্য ইয়াবা। আর এসব ইয়াবা স্থলপথের পাশাপাশি সাগরপথে ও ট্রলারযোগে ছড়িয়ে দিচ্ছে সারাদেশে। তাই নজরদারি বাড়িয়ে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

ইয়াবা উদ্ধারের ঘটনায় র‌্যাব বাদি হয়ে আরও একটি মামলা করে গ্রেপ্তার সৈয়দ উল্লাহ ও আব্দুল গফুরকে কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।