১৫ আগস্ট

শোকের চাঁদরে মুড়েছে মাহিলাড়া ইউপি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২৩, ২১:৩১ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ঘাতকের নির্মম বুলেটে শাহাদাৎ বরন করেছিলেন বরিশালের কৃতি সন্তান বঙ্গবন্ধুর বোন জামাতা আব্দুর রব সেরনিয়াবাত ও তার পরিবারের ছয়জন সদস্য।

১৫ আগস্ট ভয়াল কালরাতে শহীদদের স্মরণে প্রতিবছরের ন্যায় এবারও মাসব্যাপী শোকের মাস পালনের ব্যতিক্রমধর্মী আয়োজন করেছেন জেলার গৌরনদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। ইতোমধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কের পাশ্ববর্তী মাহিলাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনসহ আশপাশের এলাকাকে শোকের চাঁদরে মুড়িয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি কমপ্লেক্স ভবনের সামনে নির্মাণ করা হয়েছে শহীদ গ্যালারী ও মহাসড়কের ওপর সু-বিশাল শোকের তোরণ। ভবনের চারিপাশসহ মহাসড়কের বিভিন্ন অংশে শহীদদের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন সাটানো হয়েছে।

প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারপ্রাপ্ত মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সাথে ঘাতকের নির্মম বুলেটে শাহাদাৎবরন করেছেন দক্ষিণাঞ্চল আওয়ামী লীগের রাজনৈতিক অভিভাবক মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র পিতা তৎকালীণ মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাতসহ তার পরিবারের ছয়জন সদস্য। তাই ১৫ আগস্টের নৃশংস ও ভয়ঙ্কর নির্মমতার ইতিহাস এ অঞ্চলের তরুন প্রজন্মের মাঝে তুলে ধরতে প্রতিবছরের ন্যায় এবারও শহীদ গ্যালারী নির্মাণসহ পুরো ইউনিয়ন পরিষদকে শোকের চাঁদরে মুড়িয়ে দেয়া হয়েছে।