ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন, বিশ্ব মানবতা ও শান্তির অগ্রদূত: সুজিত রায় নন্দী                          

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন, বিশ্ব মানবতা ও শান্তির অগ্রদূত: সুজিত রায় নন্দী                          

জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পরিষদ চাঁদপুরের আয়োজনে পুস্পতবক অর্পণ, আলোচনা সভা, কোরআন খানি মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগষ্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা পরিষদের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন, বিশ্ব মানবতা ও শান্তির অগ্রদূত। বঙ্গবন্ধু ছিলেন ডায়ানামিক ও ক্যারিশমেটিক গ্রেট লিডার। বঙ্গবন্ধুর অসীম সাহসী নেতৃত্ব তখনকার সময়ে বিশ্বমঞ্চে আলোচিত ছিল।

সুজিত রায় নন্দী বলেন, পচাত্তরের পনেরো আগস্ট স্বাধীনতা বিরোধী অপশক্তি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছে। তারা কেবল ব্যক্তি মজিবকে হত্যা করেছে, কিন্তু মুজিবের আদর্শকে হত্যা করতে পারেনি। আর তাই বঙ্গবন্ধু আমাদের অনুভূতি ও অন্তরাত্মায় মিশে আছেন।

তিনি বলেন, আর তাই শেখ মুজিব মানেই বাংলাদেশ। জাতির পিতার প্রতি আমাদের ঋণ, শ্রদ্ধা, ভালোবাসা অশেষ। শেখ মুজিব মানেই বাঙালির ঠিকানা। শেখ মুজিব মানেই বাঙালির আদর্শ। শেখ মুজিব মানেই ঝড়-ঝঞ্ঝার মাঝে মাথা উঁচু করে বাঙালির সঠিক পথে চলা। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যতদিন দেশ থাকবে, এদেশ কখনো পথ হারাবে না। শেখ হাসিনার হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ হবে।

চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী। অন্যন্যের মাঝে আরও বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. বিনয় ভূষন মজুমদার, আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ সর্দার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন, সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জসিম উদ্দিন পাটওয়ারী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মারুফ, চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি এইচ এম আহসান উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, মজিবুর রহমান, জয়নাল আবেদীন, হাবিবুর রহমান দুলাল, রওশান বেপারি, দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক আব্দুর রহমান, ইউপি চেয়ারম্যান হাজী মো. শাহ আলম, মশিউর রহমান লিটু, জেলা সেচ্ছা সেবকলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান লিটু, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, ছাত্রনেতা স্বেচ্ছাসেবক লীগ নেতা ইফতেখার হোসেন ফারুক, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আবু বকর সিদ্দিক, চাঁদপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, মাসুদুর রহমান পরাগ। এসময় জেলা আওয়ামী লীগ ছাত্রলীগ ও যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং জেলা পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারে বৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপ্রধানের বক্তব্যে ওচমান গণি পাটওয়ারী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের যারা নিহত হয়েছে তাদের মাগফেরাত কামনা করছি। একই সাথে ২০০৪ সালেবিএনপি জামাত সরকারের তারেক রহমানসহ জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য যারা যে নীল নকশা তৈরি করেছিলেন। সে বোমা হামলায় আমাদের অনেক নেতা কর্মী নিহত হয়েছেন, আমি তাদের রূহেরও মাগফেরাত কামনা করছি।

বঙ্গবন্ধু,শান্তি,অগ্রদূত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত