ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জের আলোচিত ইউপি চেয়ারম্যান হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

রূপগঞ্জের আলোচিত ইউপি চেয়ারম্যান হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আলোচিত কায়েতপাড়া ইউপি চেয়ারম্যান আফতাবউদ্দিন আহমেদ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আবুল কালামকে(২৮) গ্রেপ্তার করেছে র‍্যাব-১১। বুধবার দুপুরে র‍্যাব-১১ এর সিনিয়র এএসপি মোঃ রিজওয়ান সাঈদ জিকু সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত আবুল কালাম উপজেলার ইছাখালী গ্রামের হাসান ভূইয়ার ছেলে।

র‍্যাব জানায়, ২০০১ সালের ১৪ নভেম্বর ঢাকা থেকে নিজ বাড়ি ফেরার পথে কায়েতপাড়া ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান আফতাব উদ্দিন আহমেদকে আবুল কালাম (২৮) ও তার সহযোগীরা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। এঘটনায় নিহত আফতাব উদ্দিনের ছেলে সোহেল রানা বাদী হয়ে ১৭ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় চলতি বছরের ৬ আগষ্ট নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক শাম্মী আখতার আসামী আবুল কালাম ও নুর মোহাম্মদ'দ্বয়ের যাবজ্জীবন কারাদন্ড এবং ১লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। বাকি ১৫ জনকে বেকসুর খালাস দেন। এ রায় ঘোষনার সময় আসামি আবুল কালাম পলাতক ছিল।

এদিকে মঙ্গলবার রাতে র‍্যাবের একটি অভিধানিক দল রূপগঞ্জের দরিকান্দি গাজী সেতু এলাকায় অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আবুল কালামকে গ্রেপ্তার করেন। পরে বুধবার র‍্যাব গ্রেপ্তারকৃতকে রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

র‍্যাব,যাবজ্জীবন,হত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত