সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট: ছাত্রলীগের ৩ নেতাকর্মী বহিষ্কার

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩, ১৩:০৮ | অনলাইন সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি দেলাওয়ার হোসাইন সাঈদীর প্রশংসা করে ফেসবুকে পোস্ট দেওয়ায় তিন নেতাকে অব্যাহতি দিয়েছে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ। এছাড়া তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে বাংলাদেশ ছাত্রলীগ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এস এম আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মো. সুমন হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে বুধবার রাতে তাদের তাদের বহিষ্কার করা হয়।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের একটি দায়িত্বশীল সূত্র জানায়, জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর প্রশংসাসূচক ফেসবুক স্ট্যাটাসের কারণে তাদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করলেও বহিষ্কারাদেশে সংগঠন নীতি ও আদর্শ পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকার বিষয়টি উল্লেখ করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন, সাতক্ষীরার তালা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. সাইফুদ্দীন আজাদ সবুজ ও মাঈনুল ইসলাম মাসুম ও সীমান্ত আদর্শ কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আশিক কবির।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান জানান, জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী ছিলেন আদালতের রায়ে আমৃত্যু কারাদন্ডপ্রাপ্ত চিহ্নিত যুদ্ধাপরাধী। তার মৃত্যুর পর অভিযুক্ত নেতাকর্মীরা ফেসবুকে পোস্ট দিয়ে আক্ষেপ করেছেন; যা বাংলাদেশ ছাত্রলীগের নীতি ও আদর্শ পরিপন্থি কাজ। তাই তাদের ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাদেরকে স্থায়ীভাবে সংগঠন থেকে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে সুপারিশ করা হয়েছে। তিনি আরও বলেন, এ রকম আরও কয়েকজনের দেওয়া ফেসবুক পোস্টের স্ক্রিনশট আমাদের কাছে এসেছে। যাচাই-বাছাই করে তাদের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেবো।