ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীতে ব্রীজের এপ্রোচ কাজ ধীর গতিতে, ভোগান্তিতে হাজার হাজার মানুষ

কাউখালীতে ব্রীজের এপ্রোচ কাজ ধীর গতিতে, ভোগান্তিতে হাজার হাজার মানুষ

কাউখালীতে ব্রীজের এপ্রোচ কাজ দীর গতি হওয়ায় কয়েক হাজার মানুষ চরম ভোগান্তিতে রয়েছে।

জানা গেছে উপজেলা সড়কের এস বি সরকারি বালিকা বিদ্যালয়ের মাসনে গাডার ব্রীজের নির্মাণ হওয়ার ২ বছর পরেও এপ্রোচ কাজ শেষ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠান। জানা গেছে ২০২০ সালে জুলাই মাসে দুই কোটি ২১ লক্ষ টাকা ব্যয়ে ব্রীজ সহ সড়কের এপ্রোচ এর কর্যাদেশ পান ইফতি এন্টার প্রাইজ নামক ঠিকাদারী প্রতিষ্ঠান। ২০২১ সালে জুলাই মাসে ব্রীজের কাজ শেষ হলেও এপ্রোচের কাজ শেষ করতে পারেনি মেয়াদ শেষ হওয়ার ২ বছর পরেও। বার বার ঠিকাদারী প্রতিষ্ঠানকে অতিরিক্ত সময় বৃদ্ধি করা হলে ও কাজের নিম্নমান এবং কাজ ফেলে রাখায় স্থানীয় প্রকৌশল অধিদপ্তর কয়েক দফা উদ্ধত্বন কর্তপক্ষের নিকট চিঠি প্রদান করেন। এতেও ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ না করায় সর্বশেষ গত ২৫ জুলাই উপজেলা প্রকৌশলী বরিশাল তত্তাবোধক প্রকৌশী ও দ্রুত কাজ করার জন্য তাগিদ দেন।

উপজেলার সড়কের সরকালি বালিকা বিদ্যালয়ের সামনে জনগুরুত্বপূর্ন এই ব্রীজ টি পার হয়ে নেছারাবাদ আন্তঃ উপজেলা যোগাযোগ এবং অভ্যান্তরীন যোগাযোগের এক মাত্র সহজ পথ। এই ব্রীজ দিয়ে সরকারি ডিগ্রী কলেজ, কাউখালী মহিলা কলেজ, সরকারি বালক বিদ্যালয়, আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, কুমিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়, আমরাজুড়ী মাধ্যমিক বিদ্যালয়, আমরাজুড়ী ফেরী ঘাট, কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়, কেউন্দিয়া বালিকা বিদ্যালয়সহ গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষার্থীরা ও ব্যবসায় বানিজ্য সহ হাজার হাজার মানুষের চলাচলের প্রধান এ সড়কের এই ব্রীজ । এব্যাপারে ঠিকাদারের প্রতিষ্ঠানের পক্ষে স্থানীয় ভাবে কাজ করেন সঞ্জীত সাহা ।

তিনি জানান কাজ চলমান রয়েছে বর্ষার কারণে একটু ধীর গতি হতে পারে। উপজেলা প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন অসহায়ের কথা উল্লেখ্য করে জানান, ব্রীজ নির্মাণ হওয়ার পর এপ্রোচ কাজ করার জন্য তাকে কয়েক দফা চিঠি দেওয়া হলেও ঠিকাদারী প্রতিষ্ঠানটি কাজ করছেন না। একারনে তিনি বিষয় টি উর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছেন।

কাউখালী,ভোগান্তি,মানুষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত