ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টিটুদের ত্যাগের বিনিময়েই শেখ হাসিনার বিদায় হবে : রিজভী

টিটুদের ত্যাগের বিনিময়েই শেখ হাসিনার বিদায় হবে : রিজভী

বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমাদের নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা বিএনপির সভাপতি টিটু কিছুদিন পূর্বে যুবদল করতো। এর আগে ছাত্রদলের রাজনীতি করেছে। তরুণদের তিনি দিকনির্দেশনা দিবেন এই চিন্তা করেই সে ফতুল্লা থানা বিএনপির দায়িত্ব নিয়েছেন। কিন্তু তার বয়স তেমন একটা হয় নি। এই পৃথিবীতে আরও কিছু দেখার, আরও কিছু জানার অধিকার তা থেকে সে বঞ্চিত হয়েছে। এর চেয়ে হৃদয়বিদারক ঘটনা আর ঘটতে পারে না। তার পরিবার, তার সমাজ, তার দলের লোকজনের সঙ্গে চোখে চোখ মিলিয়ে সে কথা বলতে পারছে না।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই আপনাকে কি সরানোর চেষ্টা করা হচ্ছে? আপনাকে তো সরাবে জনগণ। জনগণ তো চাচ্ছেই আপনি পদত্যাগ করুন। আর নির্দলীয় এক সরকার দিন যেনো জনগণ তার ভোট প্রয়োগ করতে পারে। জনগণই তো দেশের মালিক। এটাকেই তো গণতন্ত্র বলে। আপনি যেভাবে ক্ষমতায় থাকতে চান এর শিকার হচ্ছেন টিটু। অর্থাৎ দেশের বিরোধীদের জন্য কোনো মাঠ থাকবে না। সরকারের অন্যায়ের বিরুদ্ধে যেই কথা বলতে তার পরিণতিই শহীদুল ইসলাম টিটুর মতো হবে। অন্যায়ভাবে শেখ হাসিনা ক্ষমতায় থাকার পরিণতিই হচ্ছে শহীদুল ইসলাম টিটু।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুুপুরে ফতুল্লার পাগলা নয়ামাটি এলাকায় গুলিবিদ্ধ ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহীদুল ইসলাম টিটুকে দেখতে এসে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নারায়ণগঞ্জে প্রায় এক বছরে আগে শাওন নামের এক যুবদল নেতা পুলিশের গুলিতে মারা যায়। সারাদেশে এভাবে ১৮ জনের মতো মারা গেছে। টিটুর মতো অসংখ্য তরুণদের চোখ চলে গেছে পুলিশের গুলিতে। আপনি টিটুদের চোখের আলো নিয়ে যাচ্ছেন। এভাবে গোটা জাতিকে অন্ধকারের মধ্যে রাখতে চাচ্ছেন। দেশের জন্য কারো আত্মত্যাগ কখনো বৃথা যায় না। টিটুর চোখ চলে গেছে। এই ত্যাগ বৃথা যাবে না। এই ত্যাগের বিনিময়ে শেখ হাসিনার বিদায় হবে। আপনি নিজে ষড়যন্ত্র করে আইন শৃঙ্খলা বাহিনীকে নিজের মতো সাজিয়ে নিয়ে আপনি তরুণদের হত্যা করছেন, তাদের চোখের আলো কেড়ে নিচ্ছেন। টিটুর মতো যারা চোখ হারাচ্ছে তারা ব্যক্তিগত স্বার্থে নয় তারা গণতন্ত্রের স্বার্থে নিজেদের জীবন দিয়ে দিচ্ছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুইঁয়া দিপু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি প্রমুখ।

বিএনপি,রিজভী,নারায়ণগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত